Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভুয়ো বাবার নামে ১০০ দিনের কাজের টাকা হাতানোর অভিযোগ সরকারির কর্মচারীর বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা ০২ জুলাই ২০২১ ২৩:১১


প্রতীকী ছবি।

সরকারি নথিতে এক ব্যক্তিকে নিজের বাবা পরিচয় দিয়েছিলেন। অভিযোগ, ওই ব্যক্তির নামে অ্যাকাউন্ট খুলে দীর্ঘদিন ধরে ১০০ দিনের কাজের টাকা হাতিয়ে নিয়েছেন মুর্শিদাবাদের আজিমগঞ্জের এক সরকারী কর্মচারী। অভিযুক্তের বিরুদ্ধে ফরাক্কা ব্লক প্রশাসন ও গ্রাম পঞ্চায়েতে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ফরাক্কা ব্লকের অর্জুনপুর গ্রামের বাসিন্দা অশোক রায়ের দাবি, তাঁকে নিজের বাবা পরিচয় দিয়ে টাকা সরকারি হাতিয়ে নিয়েছেন আজিমগঞ্জের সুব্রত রায়। অশোকের আরও দাবি, স্ত্রী উমা রায়, দুই ছেলে অমিত রায় এবং সুমিত রায়কে নিয়েই তাঁর পরিবার। অশোকের অভিযোগ, সুব্রত নিজেকে অর্জুনপুর গ্রামের বাসিন্দা বলে দাবি করে তাঁর ছেলে বলে পরিচয় দেন। কিন্তু সুব্রত আদৌ তাঁর কেউ নন। শুধু তাই নয়, সরকারি নথি অনুযায়ী, ২০১৭ সাল থেকে এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের প্রকল্প ১০০ দিনের কাজের টাকা অশোকের ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমে পাচ্ছিলেন সুব্রত। এমনকি, আবাস যোজনায় বাড়ি পাওয়ার ক্ষেত্রে সরকারি নথিপত্র জমা দেন তিনি। পাশাপাশি, ১০০ দিনের জব কার্ডের জন্যও তাঁর নাম জমা দেওয়া হয়েছিল। যদিও ভোটার তালিকা ও জব কার্ডের মধ্যে এই নাম দেখতে পান অশোক।

Advertisement

সম্প্রতি তিনি বিষয়টি জানতে পেরে লিখিত অভিযোগ করেছেন। অশোকের অভিযোগ, ‘‘এই ঘটনায় জড়িত থাকতে পারেন গ্রাম পঞ্চায়েতের আধিকারিক শুভঙ্কর সরকার জড়িত রয়েছেন। কারণ, অভিযুক্ত শুভঙ্কর সরকারের ঘনিষ্ঠ। টাকা আত্মসাৎ করতেই সরকারের সঙ্গে প্রতারণা করছেন শুভঙ্কর এবং সুব্রত।’’ গোটা ঘটনার তদন্ত করার দাবি তুলেছেন অশোক।

আরও পড়ুন

Advertisement