Advertisement
০২ মে ২০২৪
Nimtita Blast

নিমতিতা বিস্ফোরণকাণ্ডে অতিরিক্ত চার্জশিট জমা দিল এনআইএ, নাম বিস্ফোরক সরবরাহকারীর

২০২১ সালের গত ১৭ ফেব্রুয়ারি কলকাতা যাওয়ার পথে মুর্শিদাবাদের নিমতিতা রেল স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে ওঠার সময় বিস্ফোরণে গুরুতর জখম হন রাজ্যের তৎকালীন মন্ত্রী জাকির হোসেন।

নিমতিতা বিস্ফোরণকাণ্ডে জখম হয়েছিলেন জাকির হোসেন।

নিমতিতা বিস্ফোরণকাণ্ডে জখম হয়েছিলেন জাকির হোসেন। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নিমতিতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:১৩
Share: Save:

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে এ বার অতিরিক্ত চার্জশিট জমা দিল এনআইএ। ওই বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক সরবরাহ করার অভিযোগে স্থানীয় বাসিন্দা ইশা খান ওরফে ইশা শেখকে গ্রেফতার করেছিলেন তদন্তকারীরা। ধৃতের বিরুদ্ধে প্রমাণ মেলায় অতিরিক্ত চার্জশিটে যুক্ত হয়েছে তার নাম।

২০২১ সালের গত ১৭ ফেব্রুয়ারি কলকাতা যাওয়ার পথে মুর্শিদাবাদের নিমতিতা রেল স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে ওঠার সময় বিস্ফোরণে গুরুতর জখম হন রাজ্যের তৎকালীন মন্ত্রী জাকির হোসেন। সেই সময় ওই বিস্ফোরণে মোট ২৭ জন আহত হন। ওই ঘটনায় গুরুতর জখম হন জাকির। সেই কাণ্ডেই গত ২৪ অগস্ট প্রথম চার্জশিট দিয়েছিল এনআইএ। তাতে নাম ছিল আব্দুল সামাদ এবং শহিদুল ইসলাম নামে দুই অভিযুক্তের। তাদের গ্রেফতার করেছিল সিআইডি। চলতি বছর জুন মাসে নিমতিতার বাসিন্দা ইশাকে গ্রেফতার করে এনআইএ। অতিরিক্ত চার্জশিটে নাম রয়েছে তার। নিমতিতা বিস্ফোরণকাণ্ডে অতিরিক্ত চার্জশিট জমা দেওয়ার কথা জানিয়েছেন এনআইএ-র আইনজীবী শ্যামল ঘোষ।

এনআইএ-র প্রথম চার্জশিটে দাবি করা হয়েছিল, জাকিরকে খুনের উদ্দেশে হামলা করা হয়েছিল। প্রাথমিক ভাবে এই বিস্ফোরণের তদন্ত শুরু করেছিল সিআইডি। এর পর ওই ঘটনার তদন্ত ভার নেয় এনআইএ। গত ২৪ অগস্ট তারা প্রথম চার্জশিট দিয়েছিল। তার আড়াই মাস পর দেওয়া হল অতিরিক্ত চার্জশিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nimtita Blast Jakir hossain NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE