Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

কুড়ি বছরেও নেই ফ্লাড সেন্টার

নিজস্ব সংবাদদাতা
পলাশিপাড়া ২৫ মে ২০২১ ০৬:২৮
আকাশ মেঘলা। নিজস্ব চিত্র

আকাশ মেঘলা। নিজস্ব চিত্র

প্রায় কুড়ি বছর অবহেলায়, অসম্পূর্ণ অবস্থায় পড়ে আছে পলাশিপাড়া রুদ্রনগর এলাকার ফ্লাড সেন্টার।

ইয়াসকে ঘিরে গত শনিবার থেকেই জোর কদমে চালানো হচ্ছে প্রচার। ঘূর্ণিঝড়ের কবল থেকে সাধারণ মানুষকে বাঁচাতে প্রশাসনের তরফ থেকে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে থাকার কথা বলা হচ্ছে, কিন্তু তেহট্ট মহকুমা এলাকায় সে ভাবে কোনও আপৎকালীন আশ্রয় শিবির এখনও গড়ে ওঠেনি বলেই জানা গিয়েছে।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তেহট্ট-২ ব্লক এলাকার রুদ্রনগরে একটি ফ্লাড সেন্টার শুরু হলেও এখনও তা অসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে। স্থানীয়দের অভিযোগ, ২০০০ সালের বন্যার পরে একটি ফ্লাড সেন্টার তৈরি শুরু হয়েও অসম্পূর্ণ অবস্থায় পড়ে আছে।

Advertisement

আপৎকালীন আশ্রয়ের ব্যবস্থার জন্য ২০০০ সালে তেহট্ট ২ ব্লকের রুদ্রনগর প্রাথমিক বিদ্যালয় চত্বরে বারান্দা-সহ প্রায় তিন হাজার স্কয়ার ফুটের তিন কামরার দোতলা ভবন নির্মাণ শুরু হয়। সেটি এখনও অসমাপ্ত।

পঞ্চায়েত সদস্য জামাল শেখ জানান, ফ্লাড সেন্টারটি অস্বাস্থ্যকর অবস্থায় পড়ে আছে। জানলা-দরজা কে বা কারা খুলে নিয়ে গিয়েছে। অথচ, বন্যা বা ঝড়়ের মতো দুর্যোগ থেকে গরিব মানুষকে বাঁচানোর কাজে এমন একটি ভবন খুবই প্রয়োজন ছিল। তেহট্ট-২ পঞ্চায়েত সমিতির সভাপতি রণদাপ্রসাদ বসু-র কথায়, গত বছর করোনা, আমপান, তার পর বিধানসভা ভোট, সব মিলিয়ে সংস্কার করা যায়নি ওই কেন্দ্রের। আশা করছি তাড়াতাড়ি এ বিষয়ে পদক্ষেপ
করা হবে।’’

আরও পড়ুন

Advertisement