Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Durga Puja 2023

চুরি গেল ৯১৭ বছরের প্রাচীন দুর্গার সোনার গয়না এবং রুপোর অস্ত্র, তদন্তে কান্দি পুলিশ

ভোরে বাড়ির মন্দিরে ঢুকতেই পরিবারের লোকেরা বুঝতে পারেন অঘটন ঘটেছে। ভিতরে গিয়ে দেখা যায়, দেবীর শরীর থেকে উধাও সমস্ত সোনার গয়না। দেবীর হাতে সজ্জিত অস্ত্রশস্ত্রও নিয়ে গিয়েছে চোরেরা।

Image of the Ghosh Bari\\\'s Durga Idol

প্রতিমার গয়না এবং অস্ত্রশস্ত্র চুরির ঘটনায় চাঞ্চল্য কান্দিতে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৫:২২
Share: Save:

পুজোর মধ্যেই চুরি গেল ৯১৭ বছরের পুরনো পুজোর প্রতিমার গয়না এবং অস্ত্রশস্ত্র। ঘটনাস্থল মুর্শিদাবাদের কান্দি। তদন্তে নেমেছে পুলিশ।

কান্দি থানার অন্তর্গত পার রসোড়া গ্রামে ৯১৭ বছরের বেশি সময় ধরে পুজো হয়ে আসছে ঘোষ বাড়িতে। প্রতি বছরই পুরনো রীতিনীতি মেনে মহা সমারোহে আয়োজন করা হয় ঘোষ বাড়ির ঐতিহ্যবাহী এই দুর্গাপুজোর। সেখানেই প্রতিমার গা থেকে গয়না এবং অস্ত্রশস্ত্র চুরির অভিযোগ উঠেছে। ঘটনার খবর পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রতিমার গহনা এবং অস্ত্র চুরি যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পরিবার সূত্রে খবর, মঙ্গলবার ভোরে তাঁরা মন্দিরে গিয়ে দেখেন প্রতিমার গা থেকে খুলে নেওয়া হয়েছে সোনার গয়না। চুরি গিয়েছে দেবীর হাতে সজ্জিত রুপোর অস্ত্রশস্ত্রও। সঙ্গে সঙ্গে খবর যায় পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে কান্দি থানার পুলিশ তদন্ত শুরু করে।

ঘোষ পরিবারের অন্যতম সদস্য অনুপম ঘোষ বলেন, “ভোরে আমরা যখন মন্দিরে আসি তখন দেখি, আমাদের মা দুর্গার সোনার গয়না-সহ যাবতীয় দামি জিনিস এবং মায়ের হাতে সজ্জিত রুপোর অস্ত্র চুরি হয়ে গিয়েছে। কে করেছে আমরা জানি না। আমরা থানায় জানানোর পর পুলিশ তদন্ত করছে। তবে এখনও কিছুই খুঁজে পাওয়া যায়নি।’’

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘পরিবারের সদস্যদের বয়ান রেকর্ড করা হচ্ছে। গোটা ঘটনার তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE