Advertisement
০১ মার্চ ২০২৪
Fake Notes

থরে থরে ৫০০ টাকার জাল নোট, ২ লক্ষ নকল টাকা-সাহা মুর্শিদাবাদে গ্রেফতার পাচারকারী!

গত কয়েক দিনে সমশেরগঞ্জ থানা এলাকায থেকে একাধিক বার জাল নোট উদ্ধার করেছে। মাসুদের দুই ঘনিষ্ঠ ইতিমধ্যে জেল হেফাজতে বলে পুলিশ সূত্রের খবর।

arrest with fake notes

জাল টাকা পাচারকারী সন্দেহে ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ধুলিয়ান শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ২০:২৫
Share: Save:

আবার মুর্শিদাবাদ জেলায় জাল নোট-সহ গ্রেফতার হল এক পাচারকারী। পাওয়া গেল নকল ২ লক্ষ টাকা। মঙ্গলবার মুর্শিদাবাদের ধুলিয়ান স্টেশনের ঘটনা। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম মাসুদ শেখ। মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের লালপুরের বাসিন্দা তিনি। তাঁকে গ্রেফতার করেছে সমশেরগঞ্জ থানার পুলিশ। ধৃতের কাছে মিলিছে ৪০০টি জাল ৫০০ টাকার নোট।

মঙ্গলবার বেলা ২টো নাগাদ গোপন সূত্রে খবর পেয়ে মুর্শিদাবাদের ধুলিয়ান স্টেশনে অভিযান চালায় পুলিশ। সেখানেই পাকড়াও হন মাসুদ। পুলিশ সূত্রে খবর, মালদহের বৈষ্ণবনগরের দিক থেকে মুর্শিদাবাদের ধুলিয়ানে নিয়ে আসা হচ্ছিল ওই জাল টাকা। তদন্তে উঠে এসেছে, ধুলিয়ান থেকে ওই নকল টাকা উত্তর ২৪ পরগনা জেলায় হাতবদলের চেষ্টা চালাচ্ছিল অভিযুক্ত।

গত কয়েক দিনে সমশেরগঞ্জ থানা এলাকায থেকে একাধিক বার জাল নোট উদ্ধার করেছে। মাসুদের দুই ঘনিষ্ঠ ইতিমধ্যে জেল হেফাজতে বলে পুলিশ সূত্রের খবর। ধৃত মাসুদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৮৯-এ এবং সি ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে ফরাক্কার এসডিপিও রাসপ্রীত সিংহ বলেন, ‘‘ধৃত ব্যক্তিকে আগামিকাল (বুধবার) আদালতে তোলা করা হবে। পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরও কে কে এই চক্রের সঙ্গে যুক্ত, তা জানার চেষ্টা করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE