Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Adhir Ranjan Chowdhury: প্রশান্ত কিশোর আমাদের ভাগ্যবিধাতা নন, বিরোধীদের বৈঠক নিয়ে কটাক্ষ অধীরের

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ২২ জুন ২০২১ ১৫:৪৪
পিকে-কে কটাক্ষ অধীরের।

পিকে-কে কটাক্ষ অধীরের।

বিজেপি বিরোধী শিবিরে কংগ্রেসের অবস্থান নিয়ে জল্পনায় অন্ত নেই। তার মধ্যেই প্রশান্ত কিশোরের উপর চটলেন অধীররঞ্জন চৌধুরী। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে দফায় দফায় বিজেপি বিরোধী শিবিরের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করছেন প্রশান্ত। তাঁর নেতৃত্বে কংগ্রেসকে বাদ দিয়ে তৃতীয় জোট গঠনের পরিকল্পনাও চলছে বলে জল্পনা শুরু হয়েছে। কিন্তু লোকসভার বিরোধী দলনেতা অধীরের সাফ বক্তব্য, ‘‘প্রশান্ত কিশোর আমাদের ভাগ্যবিধাতা নন। তিনি যাঁদের ভাগ্যবিধাতা, তাঁরা এ সব নিয়ে আলোচনা করবেন। তিনি কী করছেন, তা নিয়ে ভাবিত নই আমি।’’

শরদ পওয়ার, জিতন রাম মাঝির মতো নেতাদের সঙ্গে দেখা করলেও এখনও পর্যন্ত জাতীয় কংগ্রেসের কোনও নেতার সঙ্গে প্রশান্তর সাক্ষাতের কথা জানা যায়নি। তার মধ্যেই সোমবার দিল্লিতে প্রশান্তর সঙ্গে বৈঠক সেরেই ১৫টি বিরোধী দলকে জরুরি বৈঠকে ডেকেছেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-র প্রধান শরদ পওয়ার এবং বিজেপি ছেড়ে তৃণমূলে আসা যশবন্ত সিন্‌হা। সেই নিয়ে জানতে চাইলে অধীর বলেন, ‘‘প্রশান্ত কিশোরের বৈঠক আমাদের দলের বৈঠক নয়। তিনি কাকে ডাকবেন, কাকে ডাকবেন না, তাঁর ব্যাপার।’’ মঙ্গলবার বিকেলে বিরোধী দলের যে বৈঠক, সে ব্যাপারে দিল্লি থেকে কংগ্রেস নেতৃত্বের তরফে তাঁকে কিছু জানানো হয়নি বলেও দাবি করেন অধীর।

দিল্লিতে শরদ-প্রশান্ত বৈঠক নিয়ে তৃতীয় জোটের জল্পনা নতুন করে জোর পেলেও, প্রশান্ত নিজে যদিও তা উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে তৃতীয়, চতুর্থ জোটের তত্ত্ব সেকেলে বলে মন্তব্য করেন তিনি। তার মধ্যে প্রশান্তর সঙ্গে কংগ্রেসের রসায়ন নিয়ে মুখ খুললেন অধীর।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement