Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
রেজিনগরে ই-বাস প্রকল্প
Bus

E-bus Project: তিন হাজার কোটি টাকা লগ্নির আশা

‘কৌশিস ই মোবিলিটি প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থার সঙ্গে রাজ্য সরকারের মউ স্বাক্ষর হয়েছে বলে জেলা শিল্প কেন্দ্র সূত্রে জানা গিয়েছে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ০৬:৫৮
Share: Save:

প্রাণ পাচ্ছে মুর্শিদাবাদের রেজিনগর শিল্প তালুক। সেখানে আড়াই হাজার থেকে তিন হাজার কোটি টাকা বিনিয়োগ করে বিদ্যুৎ চালিত বাসের কারখানা গড়া হবে। কলকাতার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের শেষ দিন, বৃহস্পতিবার ‘কৌশিস ই মোবিলিটি প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থার সঙ্গে রাজ্য সরকারের মউ স্বাক্ষর হয়েছে বলে জেলা শিল্প কেন্দ্র সূত্রে জানা গিয়েছে।
মুর্শিদাবাদের মতো পিছিয়ে পড়া জেলায় এত বিপুল পরিমাণ অর্থ লগ্নি করে কারখানা গড়ার চুক্তি স্বাক্ষরিত হওয়ায় খুশির হাওয়ায় জেলার বাসিন্দাদের।

Advertisement

মুর্শিদাবাদ ডিস্ট্রিক্ট চেম্বার অব কমার্সের যুগ্ম সম্পাদক স্বপন কুমার ভট্টাচার্য বলছেন, ‘‘আমরা দীর্ঘ দিন ধরে চাইছি আমাদের জেলায় বড় শিল্প গড়ে উঠুক। শেষ পর্যন্ত এ বারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন থেকে এত বড় কারখানা পাওয়ার আশ্বাস এসেছে। কারখানার জন্য চুক্তি হয়েছে বলে শুনেছি। চুক্তি অনুযায়ী কাজ হলে জেলায় কর্ম সংস্থানের সুযোগ মিলবে।’’ জেলা শিল্প কেন্দ্রের জেনারেল ম্যানেজার তন্ময় ব্রহ্ম বলেন, ‘‘বৃহস্পতিবার কলকাতায় বাণিজ্য সম্মেলনে আমাদের সামনেই বিদ্যুৎ চালিত বাসের কারখানার জন্য মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রেজিনগর শিল্পতালুকে ৫০ একর জমিতে সেই কারখানা গড়ে উঠবে।’’

বাম আমলে রেজিনগরে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে ১৮৭ একর জমিতে শিল্পতালুক গড়ে তোলা হয়। কিন্তু বাম আমল এবং তৃণমূলের আমলে চেষ্টা করেও সেই শিল্পতালুকে কারখানা গড়ে ওঠেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.