Advertisement
০৫ মে ২০২৪
police

কাটমানির ফিরিস্তি দেওয়া বড়ঞা থানার সেই ওসিকে ক্লোজ করা হল, রুটিন বদলি, বলছেন কর্তারা

নির্দেশিকায় জানানো হয়েছে, বড়ঞার নতুন ওসি হচ্ছেন রাজু মুখোপাধ্যায়। তিনি ছিলেন ভরতপুরে। আবার ভরতপুরের ওসি হচ্ছেন অতনু দাস। নির্দেশিকায় সন্দীপের নামের পাশে লেখা, ‘ক্লোজ টু লাইন’।

ক্লোজ করা হল বড়ঞা থানার ওসিকে।

ক্লোজ করা হল বড়ঞা থানার ওসিকে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৬:২১
Share: Save:

পুলিশ আধিকারিক থেকে শুরু করে শাসকদলের নেতা-নেত্রীদের ‘কাটমানি’র কত শতাংশ বখরা দেওয়া হয়, তার ফিরিস্তি দিয়েছিলেন পুলিশ আধিকারিক। ঘটনাচক্রে তার মাস দু’য়েক পর মুর্শিদাবাদের বড়ঞা থানার সেই ওসি সন্দীপ সেনকে ক্লোজ করা হল। বুধবার রাতে এই নির্দেশিকা জারি করা হয়েছে মুর্শিদাবাদ জেলা পুলিশের তরফে।

ওই নির্দেশিকায় এও জানানো হয়েছে, বড়ঞা থানার নতুন ওসি হচ্ছেন রাজু মুখোপাধ্যায়। তিনি ছিলেন ভরতপুর থানায়। আবার ভরতপুরের ওসি হচ্ছেন অতনু দাস। নির্দেশিকায় সন্দীপের নামের পাশে উল্লেখ করা হয়েছে ‘ক্লোজ টু লাইন’। সন্দীপের মতে এটা ‘অভ্যন্তরীণ বিষয়’। এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। বিষয়টি নিয়ে মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘এটা একটি রুটিন বদলি। ভরতপুরের ওসিকেও বদলি করা হয়েছে। এ নিয়ে অবাঞ্ছিত বিতর্ক কাম্য নয়।’’

প্রসঙ্গত, কালীপুজোর সময় ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। অবশ্য ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। বড়ঞা বিধানসভা কেন্দ্রের শাওড়া অঞ্চলের তালবোনা গ্রামে সাড়ে তিনশো বছরের পুরনো শ্মশানকালী মন্দিরের পুজো উপলক্ষে আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সন্দীপ। ভাইরাল হওয়া ওই ভিডিয়োয় তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘বড়ঞা থানার শাও়ড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় রাস্তা তৈরি করার জন্য ৪০ শতাংশ কম দর দিয়ে টেন্ডার পেয়েছিলেন স্থানীয় কন্ট্রাক্টর। সেই কন্ট্রাক্টর নিজে ২০ পার্সেন্ট খাচ্ছে। ব্লক অফিসে ৪ পার্সেন্ট দিয়েছে। আগের ওসিকে ৫ পার্সেন্ট দিয়েছে। আর খেঁকশিয়ালের বাচ্চাদেরকে আরও প্রায় ৫ শতাংশ টাকা দিতে হয়েছে। মোট ৭৫ পার্সেন্ট। মাত্র ২৫ শতাংশ টাকায় কী কাজ হবে আপনারাই বিচার করুন।’’ এই ভিডিয়ো ঘিরেই ছড়িয়েছিল বিতর্ক। এর মাস দু’য়েক পরই সন্দীপকে ক্লোজ করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Officer In Charge Burwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE