Advertisement
০৪ মে ২০২৪
Calcutta High Court

Narada Case: বাড়িতে কারা কেন আসছেন সারাদিন, লগবুক রাখতে হবে ফিরহাদদের: হাই কোর্ট

ভিডিয়ো কনফারেন্সে কাদের সঙ্গে কতক্ষণ কথা হচ্ছে, বিস্তারিত তথ্য নথিবদ্ধ থাকবে। ব্যক্তিগত কাজে ভিডিয়ো কনফারেন্স করা যাবে না।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৭:৪৩
Share: Save:

শুক্রবার নারদ মামলার শুনানি শেষ হওয়ার পর হাই কোর্ট চার নেতা-মন্ত্রীকে গৃহবন্দি রাখার নির্দেশ দিয়েছে। শুধু তাই নয়, মানতে হবে বেশ কয়েকটি নিয়ম। থাকতে হবে নজরদারিতে। দেখে নিন আদালতের নির্দেশ মতো ঠিক কী কী নিয়ম মানতে হবে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়দের।

রাজ্যের নেতা-মন্ত্রীর আইনজীবী জানিয়েছিলেন, তাঁদের সরকারি কাজ করতে দেওয়া হোক। করোনা পরিস্থিতিতে কাজ করার বিষয়ে আংশিক অনুমতি দিয়ে আদালত জানিয়েছে, সব কাজই করতে হবে অনলাইনে। অনলাইনে ফাইল দেওয়া নেওয়া হবে, আলোচনা করতে হবে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে। সরকারি কোনও আধিকারিক দেখা করতে পারবেন না। সেই ভিডিয়ো কলের বিস্তারিত তথ্য নথিভুক্ত থাকবে। আর অন্য কাজে ভিডিয়ো কল করা যাবে না। কোনও বিশেষ দরকারে কেউ দেখা করতে এলে, কতক্ষণ দেখা করছেন, কী কারণে আসছেন, সেটি বিস্তারিতভাবে নথিবদ্ধ থাকবে। বাড়ির ঢোকার রাস্তায় যদি সিসিটিভি না থাকে, তাহলে তার ব্যবস্থা করতে হবে জেল কর্তৃপক্ষকে। কে আসছেন, যাচ্ছেন, সমস্ত নজরদারিতে রাখতে হবে। এই সিসিটিভি ফুটেজ রাখতে হবে ভবিষ্যতের জন্য।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Narada Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE