×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

Narada scam: শান্তি বজায় রাখুন, বুধবার হাইকোর্টে ৪ নেতা-মন্ত্রীর শুনানির আগে আর্জি মদনের স্ত্রী অর্চনার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ মে ২০২১ ০১:৪৫
মদন মিত্র।

মদন মিত্র।
ফাইল চিত্র।

নারদ-কাণ্ডে অভিযুক্ত ৪ নেতা-মন্ত্রীর গ্রেফতারির পর থেকে রাজ্য জুড়ে তৃণমূল কর্মী-সমর্থকদের প্রবল বিক্ষোভের সাক্ষী থেকেছে বাংলা। দলীয় কর্মী-সমর্থকদের বিক্ষোভ হয়েছেনিজাম প্যালেসে সিবিআইয়ের কার্যালয়-সহ বিধানসভার বাইরেও। মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং শোভন চট্টোপাধ্যায়ের গ্রেফতারিকে ‘বেআইনি’ আখ্যা দিয়ে নিজাম প্যালেসে ছ’ঘণ্টায় বসে থেকেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আপাতত ওই মামলার জল গড়িয়েছে কলকাতা হাইকোর্টে। বুধবার সেই শুনানির আগে তৃণমূলের কর্মী-সমর্থক তথা বাংলার মানুষদের কাছে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আবেদন করলেন মদনের স্ত্রী অর্চনা মিত্র।

মঙ্গলবার রাত সাড়ে ১১টা নাগাদ মদনের ফেসবুক অ্যাকাউন্টে অর্চনার আবেদন দেখা গিয়েছে। তিনি লিখেছেন, ‘মদন মিত্রের পক্ষ থেকে আমি অর্চনা মিত্র, ওঁর স্ত্রী হয়ে সমস্ত শুভবুদ্ধিসম্পন্ন সহকর্মী এবং বাংলার টিএমসি কর্মীদের অনুরোধ করছি, বিধানসভা, কলকাতা হাইকোর্ট বা তার আশপাশে কোনও জমায়েত করবেন না’।

সোমবার সিবিআইয়ের বিশেষ আদালতে মদনরা জামিন পেলেও রাতেই তাতে স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। তবে বুধবার সেই শুনানির আগেই মঙ্গলবার এ নিয়ে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের কাছে আবেদন করা হয়েছে। বুধবার তারও শুনানি হবে। এই আবহে রাজ্যে যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে, সে বিষয়ে মদনের তরফ থেকে আর্জি জানিয়েছেন অর্চনা।

Advertisement

তৃণমূলের কর্মীদের ‘সুশৃঙ্খল সম্প্রদায়’ বলে আখ্যা দিয়ে তাঁদের কাছে অর্চনার আবেদন, ‘সংবিধান অনুযায়ী বিচারবিভাগের কাজ মসৃণ ভাবে পরিচালনা নিশ্চিত করতে’ বেঞ্চকে সম্পূর্ণ সহযোগিতা করুন।

প্রসঙ্গত, সোমবার গভীর রাতে মদনদের প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হলেও শ্বাসকষ্টের সমস্যায় তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কোভিড পরবর্তী সমস্যায় ভুগলেও মদন আপাতত স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।

Advertisement