Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
NEET 2020

পরের দিন নিট, ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পড়ুয়াদের চাপে পড়েই মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউন প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন বলে দাবি করেছে বিজেপি।

১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহারের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহারের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০ ১৪:৪৯
Share: Save:

আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন। টুইট করে এই খবর জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা রয়েছে। পড়ুয়াদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে যাতে অসুবিধা না হয়, সেই কারণেই এই সিদ্ধান্ত বলে রাজ্য সরকারের সূত্রে জানানো হয়েছে।

Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ শৃঙ্খল রুখতে রাজ্যে চালু হয়েছে সাপ্তাহিক লকডাউন। এ মাসের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে তিন দিন ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন ঘোষণা করা হয়েছিল। কিন্তু ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা থাকায় পড়ুয়াদের অসুবিধার কথা বিবেচনা করে ১২ সেপ্টেম্বর অর্থাৎ নিট পরীক্ষার আগের দিনের লকডাউন প্রত্যাহার করা হচ্ছে বলে টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি টুইটে জানান, ‘‘১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার জন্য আমরা প্রচুর আবেদন-নিবেদন পেয়েছি লকডাউন প্রত্যাহার করার জন্য। পড়ুয়াদের সুবিধার কথা ভেবে ১১ সেপ্টেম্বর লকডাউন থাকলেও ১২ সেপ্টম্বর লকডাউন প্রত্যাহার করা হচ্ছে। ছাত্রছাত্রীদের যাতে নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন, তার জন্যই এই সিদ্ধান্ত। আমি ওঁদের শুভকামনা জানাই।’’

Advertisement

আরও পড়ুন: কাননে আরও সক্রিয় বিজেপি, রাজ্য কমিটিতে নেওয়া হল বৈশাখীকেও

আনলক ফোর-এর নির্দেশিকায় অবশ্য কেন্দ্র লকডাউন নিয়ে রাজ্যের হাত কিছুটা বেঁধে দিয়েছিল। কেন্দ্রের নির্দেশিকায় বলা হয়েছিল, নতুন করে কোনও রাজ্য কন্টেনমেন্ট জোনের বাইরে বা রাজ্যব্যাপী লকডাউন ঘোষণা করতে পারবে না। রাজ্যের এই তিন দিনের লকডাউন অবশ্য তার আগেই ঘোষণা করা হয়েছিল। ফলে রাজ্য ওই তিন দিন লকডাউন প্রত্যাহার করেনি। তবে তার মধ্যে এক দিন প্রত্যাহার করা হল নিটের কারণে।

আরও পড়ুন: অর্থনীতি ধুঁকছে, অথচ শেয়ার বাজারে টাকা উড়ছে কী করে!

যদিও বিজেপির দাবি, পড়ুয়াদের চাপে পড়েই লকডাউন প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কটাক্ষের সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘পিসি’ বলে সম্বোধন করেছেন দলের আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য। টুইটারে তিনি লিখেছেন, ‘‘পড়ুয়াদের প্রবল প্রতিবাদ ও বিজেপির চাপে পড়ে পিসি তাঁর প্রতিশোধ পরায়ণ মনোভাব থেকে সরে এসে নিট-এর আগের দিনের লকডাউন প্রত্যাহার করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.