Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
AIDWA Bengal

মহিলা সমিতির নয়া সভানেত্রী জাহানারা

হুগলির চন্দননগরে গণতান্ত্রিক মহিলা সমিতির তিন দিনের রাজ্য সম্মেলন শেষ হয়েছে বৃহস্পতিবার। সংগঠনের ২৯তম রাজ্য সম্মেলনের শেষ দিনে জামুড়িয়ার প্রাক্তন বিধায়ক জাহানারা রাজ্য সভানেত্রী হয়েছেন।

জাহানারা খান।

জাহানারা খান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ০৫:৩০
Share: Save:

সিপিএমের মহিলা সংগঠনের নতুন রাজ্য সভানেত্রী হলেন পশ্চিম বর্ধমানের জাহানারা খান। মহিলা সমিতির রাজ্য সম্পাদক পদে ফের এসেছেন কনীনিকা ঘোষই। নবগঠিত রাজ্য কমিটিতে নতুন মুখ ২০ জন।

হুগলির চন্দননগরে গণতান্ত্রিক মহিলা সমিতির তিন দিনের রাজ্য সম্মেলন শেষ হয়েছে বৃহস্পতিবার। সংগঠনের ২৯তম রাজ্য সম্মেলনের শেষ দিনে জামুড়িয়ার প্রাক্তন বিধায়ক জাহানারা রাজ্য সভানেত্রী হয়েছেন। বিধায়ক থাকাকালীন এবং স্থানীয় স্তরে ডাকাবুকো নেত্রী হিসেবেই তাঁর পরিচিতি আছে। ফের সংগঠনের কোষাধ্যক্ষা হয়েছেন স্বপ্না ভট্টাচার্যই। সংগঠন সূত্রের বক্তব্য, সম্পাদক, সভানেত্রী-সহ পদাধিকারীরা নির্বাচিত হয়েছেন সর্বসম্মত ভাবে। মহিলা সমিতির রাজ্য সভানেত্রী ছিলেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য, পূর্ব বর্ধমানের অঞ্জু কর। ওই পদে সর্বোচ্চ তিন বারের মেয়াদ তিনি এখনও পার করেননি। তবে সংগঠনে গতি আনার লক্ষ্যেই সভানেত্রী পদে জাহানারাকে দায়িত্ব দেওয়া হল বলে সিপিএম সূত্রের ব্যাখ্যা। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে মহিলা সংগঠনের ভূমিকা আরও কার্যকরী করে তোলাই এখন তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন সিপিএম নেত্রীরা। সম্মেলনে তৈরি হয়েছে ১১৯ জনের রাজ্য কমিটি। তার মধ্যে নতুন এসেছেন ২০ জন। তৈরি হয়েছে ৩২ জনের রাজ্য সম্পাদকমণ্ডলীও। সভানেত্রীর পদ থেকে অব্যাহতি নিলেও কমিটিতে রয়েছেন অঞ্জুদেবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.