Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rampurhat Murder

Rampurhat Clash: বগটুই-কাণ্ডের পর রামপুরহাটে নতুন এসডিপিও-র দায়িত্বে ঝাড়গ্রামের ধীমান

বগটুই-কাণ্ড নিয়ে বিরোধীরা সরব হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছিলেন যে এই ঘটনার কোনও দোষী ছাড় পাবেন না। সেই সঙ্গে রাজনৈতিক রং না দেখে নিরপেক্ষ তদন্তের কথাও বলেছিলেন তিনি।

ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ০১:০৫
Share: Save:

বগটুই-কাণ্ডের পর এসডিপিও-র দায়িত্ব দেওয়া হল ঝাড়গ্রামের ডিএসপি ধীমান মিত্রকে। বগটুইয়ের ঘটনার পর অপসৃত এসডিপিও সায়ন আহমেদের জায়গায় তাঁকে নিয়োগ করল ভবানী ভবন। অবিলম্বে তিনি দায়িত্ব গ্রহণ করবেন বলেও জানানো হয়েছে।

বীরভূমের রামপুরহাটের বগটুইয়ে অগ্নিসংযোগের ঘটনায় অন্তত আট জনের মৃত্যুর পর ইতিমধ্যেই এক জেলা ইন্টেলিজেন্স অফিসার বা ডিআইও-কে সাসপেন্ড করেছে রাজ্য প্রশাসন। পাশাপাশি, বগটুইয়ের ঘটনায় ওসি এবং এসডিপিও-কেও সরিয়ে দেওয়া হয়েছিল। সেই সঙ্গে আইবি-ডিআইবিকেও ‘ক্লোজ’ করা হয়েছে। এ ছাড়া, কর্তব্যে গাফিলতির কারণে ১১ জন সিভিক ভলান্টিয়ারকেও সরিয়ে দেওয়া হয়। এ বার রামপুরহাটের এসডিপিও-র পদে নতুন নিয়োগ করা হল। বুধবার ভবানী ভবন থেকে একটি নির্দেশিকায় এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

প্রসঙ্গত, বগটুই-কাণ্ড নিয়ে বিরোধীরা সরব হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছিলেন যে এই ঘটনার কোনও দোষী ছাড় পাবেন না। সেই সঙ্গে রাজনৈতিক রং না দেখে নিরপেক্ষ তদন্তের কথাও বলেছিলেন তিনি। ইতিমধ্যেই এই ঘটনায় তিন সদস্যের বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE