Advertisement
০৭ মে ২০২৪
NIA

NIA: তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণে এনআইএ দাবি

স্থানীয়দের দাবি, শব্দের এতটাই তীব্রতা ছিল যে বাড়ির দরজা ও জানালা কাঁপছিল। কেউ কেউ ভয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ০৭:৩৪
Share: Save:

কাঁথিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে শনিবার রাত থেকে শোরগোল পড়েছে গোটা শহরে। কাঁথি দেশপ্রাণ ব্লকের বসন্তিয়ায় ওই বিস্ফোরণ মজুত রাখা বোমা ফেটেই বলে দাবি বিজেপি নেতৃত্বের। ঘটনায় এনআইএ তদন্তের দাবিও তুলেছে তারা। যদিও, নিছক ঘটনা বলে অভিযোগ অস্বীকার করেছে শাসক দল। কী কারণে বিস্ফোরণ, রবিবার রাত পর্যন্ত নিশ্চিত করতে পারেনি পুলিশও।

শনিবার রাত সাড়ে ন’টা নাগাদ ওই বিস্ফোরণ ঘটে বসন্তিয়ার মক্তব এলাকায়। স্থানীয়দের দাবি, শব্দের এতটাই তীব্রতা ছিল যে বাড়ির দরজা ও জানালা কাঁপছিল। কেউ কেউ ভয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। রাতেই ঘটনাস্থলে যায় কাঁথি থানার পুলিশ। শেখ সবুল নামে জনৈক বাসিন্দার বাড়িতে বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। তিনি স্থানীয় পঞ্চায়েতের তৃণমূল সদস্য। স্থানীয় সূত্রের দাবি, ঘটনায় দু’জন আহত হয়েছেন।

বছরখানেক আগে এবং তারও আগে একাধিকবার বিস্ফোরণ ঘটেছিল বসন্তিয়ায়। যদিও বার বারই গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণের তথ্য সামনে আনে পুলিশ। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ-সভাপতি অসীম মিশ্র বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচন আসার আগে এলাকা দখলের জন্য বিপুল পরিমাণ বোমা মজুত করেছিল তৃণমূল। ওই এলাকায় তৃণমূল নেতার অনুগামীর বাড়িতেই এই বিস্ফোরণ ঘটেছে। আমাদের দাবি, অবিলম্বে পুলিশ নিরপেক্ষ তদন্ত করে এলাকার বোমা, বন্দুক উদ্ধার করুক।’’ তাঁর অভিযোগ, আগেও খেজুরি বা ওই এলাকায় বিস্ফোরণে গ্যাস সিলিন্ডার ফাটার ব্যাখ্যা দিত স্থানীয় প্রশাসন। পরে এনআইএ তদন্ত হতেই উঠে আসে বোমা মজুতের তথ্য। ফলে বসন্তিয়ার ঘটনায় এনআইএ তদন্তে হলেই বোঝা যাবে আসল কারণ।

যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব বোমা বিস্ফোরণের তত্ত্ব মানতে নারাজ। জেলা তৃণমূল নেতৃত্ব তরুণ জানা বলেন, ‘‘দলকে কালিমালিপ্ত করতে কিছু ব্যক্তি চক্রান্ত করছে। এতে দল কোনও ভাবেই যুক্ত নয়। বিজেপির কাজই হল শুধু অভিযোগ করা।’’

তবে বাজি, বোমা না গ্যাস সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ তা এখনও স্পষ্ট করতে পারেনি পুলিশ। কাঁথির এসডিপিও সোমনাথ সাহা বলেন, ‘‘বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। একটি মামলা রুজু করে তদন্ত চলছে। তবে হতাহতের কোনও খবর জানা নেই।’’ সম্প্রতি খেজুরি বিস্ফোরণ কাণ্ডে চার্জশিট জমা দিয়েছে এনআইএ। তৃণমূলের অঞ্চল সভাপতির নাম রয়েছে ওই চার্জশিটে। তারপর পঞ্চায়েত ভোটের আগে ফের বিস্ফোরণকে কেন্দ্র করে বিরোধীদের অভিযোগ শাসক দলকে অস্বস্তিতে ফেলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA TMC explosives Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE