Advertisement
১১ মে ২০২৪
fair

আউশগ্রামে অনুমতি ছাড়া মেলা আয়োজনের অভিযোগ, শিকেয় করোনা বিধি, পদক্ষেপের আশ্বাস প্রশাসনের

গত বছর লকডাউনের জন্য মেলার আয়োজন করা যায়নি। কিন্তু এ বছর জাঁকজমক করেই মেলার আয়োজন হয়েছে।দূরত্ব বিধির তোয়াক্কা না করেই রাতভর মেলা চলে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আউশগ্রাম শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৭:১৮
Share: Save:

করোনা অতিমারির মধ্যেই প্রশাসনের অনুমতি ছাড়া মেলা বসেছে পূর্ব বর্ধমানের আউশগ্রামের কয়রাপুরে। কোভিড বিধি তো দূরের কথা, মাস্ক পর্যন্ত মুখে নেই বেশিরভাগের। প্রশাসনের নাকের ডগায় কী ভাবে এই মেলার আয়োজন হল তা নিয়ে উঠছে প্রশ্ন।

সূত্রের খবর, প্রতি বছর কয়রাপুর গ্রামে রামনবমীর দিন থেকে মেলা বসে। গত বছর লকডাউনের জন্য মেলার আয়োজন করা যায়নি। কিন্তু এ বছর জাঁকজমক করেই মেলার আয়োজন হয়েছে। শনিবার বিকেল থেকেই মেলায় ভিড় শুরু হয়। দূরত্ব বিধির তোয়াক্কা না করেই রাতভর মেলা চলে। রাতে মেলা প্রাঙ্গণের মধ্যেই লেটো গানের আসর বসে। এমনকি জুয়ার আসর বসে বলেও খবর। দু’একজন ছাড়া অধিকাংশ মানুষের মুখে মাস্ক ছিল না বলেই জানা গিয়েছে।

এই প্রসঙ্গে পুজো কমিটির কর্তা ষষ্ঠী হুই বলেন, ‘‘প্রশাসনের অনুমতি নিয়েই আমরা মেলার আয়োজন করেছি। তা ছাড়া দমকল বিভাগে সরকারি নিয়ম মেনে টাকাও জমা দেওয়া হয়। মেলার মধ্যে সব সরকারি নির্দেশিকা মানা হয়েছে।’’

যদিও এই বিষয়ে আউশগ্রাম ১ নম্বর ব্লকের বিডিও অরিন্দম মুখোপাধ্যায় বলেন, ‘‘মেলার আয়োজন হয়েছে প্রশাসনের অনুমতি ছাড়াই। কোনও অনুমতি দেওয়া হয়নি।’’ জেলার পুলিশ সুপার অজিত কুমার সিংহ বলেন, ‘‘মেলার অনুমতি কে দিল দেখছি। এখন মেলার আয়োজন করা হলে তো অনেক সমস্যা বাড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fair Covid Protocol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE