Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IIEST

IIEST: তিন দফা দাবিতে শিবপুর ইঞ্জিনিয়ারিং কলেজে অশিক্ষক কর্মীদের বিক্ষোভ

সমস্যার সমাধান না হলে বিক্ষোভ এবং ঘেরাও কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন আইআইইএসটি)-র ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিবপুর শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ২২:১৮
Share: Save:

তিন দফা দাবিতে শিবপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ডিরেক্টরকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের অশিক্ষক কর্মীরা। বিভিন্ন দাবিদাওয়া নিয়ে গত কয়েক দিন ধরেই প্রতীকী আন্দোলন করছেন তাঁরা। তা সত্ত্বেও সমস্যা না মেটায় মঙ্গলবার তাঁরা বিক্ষোভ অবস্থান করেন।

হাওড়ার ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-র ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দাবি, এই কলেজকে রাজ্যের হাত থেকে কেন্দ্রীয় সরকার অধিগ্রহণ করলেও কর্মচারীদের সে ভাবে পদোন্নতি হয়নি। সংগঠনের সাধারণ সম্পাদক মলয় ঘড়াই বলেন, ‘‘২০১৪ সালে কেন্দ্রের হাতে যাওয়ার পর এটি কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠান হয়ে যায়। তবে তাতে শিবপুর ইঞ্জিনিয়ারিং কলেজের বহু কর্মচারী অস্থায়ী কর্মীতে পরিণত হন।’’ তাঁর দাবি, ‘‘অবিলম্বে অস্থায়ী কর্মীদের স্থায়ী পদ দিতে হবে। পাশাপাশি সকলকে কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুসারে পেনশন দেওয়ার দাবিতেও আমরা দীর্ঘদিন ধরে সরব হয়েছি। তবে এখনও পর্যন্ত তা কার্যকর হয়নি। বাধ্য হয়ে আজ (মঙ্গলবার) ডিরেক্টরকে ঘেরাও করা হয়।’’

সমস্যার সমাধান না হলে বিক্ষোভ এবং ঘেরাও কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন মলয়। এ নিয়ে কলেজের ডিরেক্টর পার্থসারথি চক্রবর্তীর দাবি, ‘‘কেন্দ্রীয় সরকারি নিয়ম অনুসারে সমস্ত কিছু করা হচ্ছে। আমরা বারংবার কেন্দ্রীয় সরকারের কাছে এই বিষয়গুলো নিয়ে আবেদনও করেছি। তবে এ নিয়ে সরকারের তরফ থেকে এখনও উত্তর আসেনি।’’ যদিও আগামী সোমবারের মধ্যে পদোন্নতির বিষয়ে কেন্দ্রের তরফে বার্তা আসতে পারে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIEST Shibpur Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE