Advertisement
০৬ মে ২০২৪
Strike in North Bengal

বন্‌ধ ঘিরে উত্তেজনা শিলিগুড়িতে, চলল বাস ভাঙচুর, আটক দুই বিজেপি বিধায়ক

পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। আটক করা হয় বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ এবং আনন্দময় বর্মণ-সহ বেশ কয়েক জন বিজেপি কর্মীকে।

বন্‌ধ কেন্দ্র করে উত্তেজনা শিলিগুড়িতেও। নিজস্ব চিত্র।

বন্‌ধ কেন্দ্র করে উত্তেজনা শিলিগুড়িতেও। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১২:২৭
Share: Save:

বিজেপির বন্‌ধকে কেন্দ্র করে উত্তেজনা শিলিগুড়িতে। সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও বেলা বাড়তেই বিজেপি কর্মী-সমর্থকদের অবস্থান বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে শহর শিলিগুড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। আটক করা হয় বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ এবং আনন্দময় বর্মণ-সহ বেশ কয়েক জন বিজেপিকর্মীকে।

স্থানীয় সূত্রে খবর, সকাল ১০টা থেকে শহরের সফদর হাসমি চকে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকেরা। নিত্যযাত্রীদের বন্‌ধ পালন করার অনুরোধও করেন হাতজোড় করে। এর পরেই বিজেপি নেতা-কর্মীরা রাস্তায় নেমে অবস্থান বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক জনকে আটকও করে পুলিশ। আটক করা হয় মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময়কে। অভিযোগ, বিজেপির নেতা-কর্মীদের আটক করে নিয়ে যাওয়ার সময় হিলকার্ট রোডে পুলিশ ভ্যানের সামনে শুয়ে রাস্তা আটকান বিক্ষোভকারীরা। তাঁদের বিরুদ্ধে সরকারি বাস ভাঙচুরের অভিযোগ উঠেছে। পরিস্থিতি আয়ত্তে আনতে নামানো হয় র‌্যাফ। অবরোধ তুলতে লাঠিচার্জ করে পুলিশও। আটক করা হয় শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষকে।

পুলিশ সূত্রে খবর, শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের উচ্চপদস্থ আধিকারিকেরা এলাকায় টহল দিচ্ছেন। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

শুক্রবার সকাল থেকেই বিজেপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। শিলিগুড়ির পাশাপাশি, গন্ডগোল হয়েছে কোচবিহার, জলপাইগুড়িতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Bengal Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE