Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Dengue

শিলিগুড়িতে আবার ডেঙ্গিতে মৃত্যু! কয়েক দিনের জ্বরে প্রাণ গেল তিন বছরের শিশুর

পরিবার সূত্রে খবর, বেশ কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিল শিশুটি। পরীক্ষা করার পর জানা যায়, তার ডেঙ্গু হয়েছে। শিশুটির একাধিক প্রতিবেশীও জ্বরে ভুগছেন বলে খবর।

রাজ্যে ডেঙ্গির প্রকোপ বাড়ছে।

রাজ্যে ডেঙ্গির প্রকোপ বাড়ছে। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৭
Share: Save:

আবার ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা উত্তরবঙ্গে। মঙ্গলবার শিলিগুড়ি জেলা হাসপাতালে মৃত্যু হল এক তিন বছরের শিশুর। পরিবার সূত্রে খবর, বেশ কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিল শিশুটি। পরীক্ষা করার পর জানা যায়, তার ডেঙ্গি হয়েছে। হাসপাতালে ভর্তি করানো হলে মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তার।

শিলিগুড়ির পরেশনগর এলাকায় বাড়ি ওই শিশুটির পরিবারের। মৃতের মাসি প্রীতি রায় বলেন, ‘‘বেশ কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিল। কখনও জ্বর কমছিল, কখনও আবার বাড়ছিল। আমরা স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যাই। তাঁর পরামর্শে ডেঙ্গি পরীক্ষা করানো হয়। রিপোর্টে দেখা যায় ডেঙ্গিই হয়েছে। ওকে তার পর শিলিগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়।’’ তিনি আরও বলেন, ‘‘হাসপাতালে প্রথমে ওর শারীরিক অবস্থা ভাল ছিল। তবে সোমবার রাত থেকে শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। ভোর ৪টে নাগাদ ওর মৃত্যু হয়।’’

রাজ্যে আবার ডেঙ্গির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। শিলিগুড়িতেই কয়েক দিন আগে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে এক কিশোরীর। আক্রান্তের সংখ্যাও ক্রমশ বাড়ছে। এলাকাবাসী এর জন্য জমা জঞ্জালকে দায়ী করছেন। প্রশ্ন তুলছেন পুরসভার ভূমিকা নিয়েও। স্থানীয় সূত্রে খবর, মৃত শিশুটির একাধিক প্রতিবেশী জ্বরে ভুগছেন। যদিও তাঁরাও ডেঙ্গি আক্রান্ত কি না জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue dengue death Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE