Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

উদয়নের হাত ধরে দিনহাটায় নিশীথ অনুগামী ৪ বিজেপি পঞ্চায়েত সদস্য যোগ দিলেন তৃণমূলে

ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতে সাংসদ নিশীথ প্রামাণিকের নিজের বাড়ি। সেখানেই শনিবার থাবা বসালেন উদয়ন।

তৃণমূলে যোগ দিনহাটার ৪ বিজেপি পঞ্চায়েত সদস্যের।

তৃণমূলে যোগ দিনহাটার ৪ বিজেপি পঞ্চায়েত সদস্যের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৭:৪৫
Share: Save:

কলকাতা থেকে চিকিৎসা করে দিনহাটা ফিরেই বিজেপি-র ঘরে আঘাত হানলেন উদয়ন গুহ। কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের গ্রাম পঞ্চায়েতে বিজেপি-র ৪ জন পঞ্চায়েত সদস্যকে তৃণমূলে যোগদান করালেন তিনি।

দিনহাটা বিধানসভা কেন্দ্রের ৩৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে শুধুমাত্র ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে রয়েছে। কিন্তু ৪ সদস্যের দলবদলে সেই গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে। ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের ১০ জন পঞ্চায়েত সদস্যের মধ্যে একজন তৃণমূলের পঞ্চায়েত সদস্য এবং বিজেপি-র ছিল ৯ জন পঞ্চায়েত সদস্য। শনিবার উদয়ন গুহের হাত ধরে ৪ জন বিজেপির পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করায় গ্রাম পঞ্চায়েত বিজেপি-র হাতছাড়া হওয়ার পথে।

ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতে সাংসদ নিশীথ প্রামাণিকের নিজের বাড়ি। সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে দিনহাটা বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী নিশীথ মাত্র ৫৭ ভোটে উদয়ন গুহকে পরাজিত করেন। এরপর ভোট পরবর্তী সংঘর্ষে উদয়ন আহত হন। চিকিৎসার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয় কলকাতায়। শনিবার উদয়ন জানান দু’-একদিনের মধ্যে ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে আসবে। তিনি বলেন, ‘‘আগামী ৭ থেকে ১০ দিন বাদে দিনহাটা বিধানসভা কেন্দ্র বিজেপির পোস্টার লাগানোর বা বিজেপির পতাকা তোলার কেউ থাকবে না।’’

বিজেপি-র জেলা সহ-সভাপতি প্রণব পাল বলেন, ‘‘বিধানসভা নির্বাচনে ফল ঘোষণার পর থেকে দিনহাটায় তৃণমূল যে ভাবে সন্ত্রাস চালাচ্ছে, যে ভাবে হুমকি দেওয়া হচ্ছে ও প্রলোভন দেখানো হচ্ছে, তারই ফলে এই দল বদলের ঘটনা ঘটেছে।’’ প্রসঙ্গত, নিশীথ সাংসদ পদ রেখে বিধায়ক পদে ইস্তফা দেওয়ায় দিনহাটায় উপনির্বাচন অবশ্যম্ভাবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Cooch Behar Dinhata Udayan Guha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE