Advertisement
২৩ এপ্রিল ২০২৪
elephant

Elephant: আচমকা গাড়ি লক্ষ্য করে ধেয়ে এল হাতি, বরাতজোরে রক্ষা পেলেন ডুয়ার্সের চার বনকর্মী

রবিবার সকালে ডুয়ার্সের নেপুচাপুর চা বাগানে ঢুকে পড়ে ছ’টি হাতির একটি দল। হাতি তাড়াতে ঘটনাস্থলে যান বনকর্মীরা। সেখানেই ঘটে বিপত্তি।

চা বাগানেে হাতির পাল।

চা বাগানেে হাতির পাল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ২২ মে ২০২২ ১২:৩৭
Share: Save:

হাতি তাড়াতে গিয়ে বরাতজোরে প্রাণে বাঁচলেন চার বনকর্মী। রবিবার সকালে এই ঘটনা ঘটেছে ডুয়ার্সের নেপুচাপুর চা বাগানে। হাতির ধাক্কায় কিছুটা ক্ষতিগ্রস্ত হয় বন দফতরের একটি গাড়ি। রবিবার সকালে ডুয়ার্সের নেপুচাপুর চা বাগানে ঢুকে পড়ে ছ’টি হাতির একটি দল। হাতি তাড়াতে ঘটনাস্থলে যান বনকর্মীরা। এ দিকে লোকালয়ে হাতির দল ঢুকে পড়েছে খবর ছড়িয়ে পড়তেই শয়ে শয়ে মানুষ ভিড় জমান ঘটনাস্থলে। ভিড় করা মানুষের চিৎকারে বিরক্ত হয়ে একটি হাতি দলছুট হয়ে হামলা চালায় স্থানীয় একটি বাড়িতে। বনকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে একটি হাতি তেড়ে যায় তাঁদের গাড়ি লক্ষ্য করে। চালক অবশ্য তখনই গাড়িটি পিছিয়ে আনেন। তার জেরে রক্ষা পান বনকর্মীরা। ঘটনাস্থলে মালবাজার থানার পুলিশ পৌঁছয়। মোতায়েন করা হয় এসএসবি-ও। বন দফতরের অনুমান, হাতির দলটি ভুট্টাবাড়ি জঙ্গল থেকে বেরিয়ে আপালচাঁদ জঙ্গলের দিকে যাচ্ছিল। পথে তারা ওই চা বাগানে আটকে পড়ে।

শ্যামাপ্রসাদ পাণ্ডে নামে এক পরিবেশপ্রেমী বলেন, ‘‘একটি হাতি বন দফতরের গাড়িতে হামলা চালায়। বনকর্মী এবং পুলিশ চেষ্টা করছে ওই দলটিকে সরানোর। কিন্তু এলাকার মানুষ এখানে ভিড় করেছেন। তাঁদের অনেকে হাতির দলটিকে উত্ত্যক্ত করছেন। কেউ ঢিল ছুড়ছে বা কেউ বোমা ফাটাচ্ছেন। তার জেরে একটি হাতি আচমকা হামলা চালায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE