Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Nusrat Jahan: ‘প্রাসঙ্গিক’ হতেই কি বহুদিন পর রাজনীতি-টুইট ‘নিখোঁজ’ তৃণমূল সাংসদের? এল পাল্টা তোপ

টুইটারে নরেন্দ্র মোদীর একটি মন্তব্য তুলে ধরে রাজ্য বিজেপিকে কটাক্ষ করলেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান। উড়ে এল পাল্টা তোপও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ মে ২০২২ ১১:৫১
Save
Something isn't right! Please refresh.
টুইটে বিজেপিকে কটাক্ষ নুসরতের।

টুইটে বিজেপিকে কটাক্ষ নুসরতের।
গ্রাফিক: সনৎ সিংহ।

Popup Close

২০২১-এর বিধানসভা ভোটের পরে আচমকা রাজনৈতিক কার্যকলাপ থেকে কিছুটা ‘দূরে’ চলে যান বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান। বর্তমানে অভিনেত্রী-সাংসদের বেশির ভাগ টুইট বিনোদন দুনিয়া সংক্রান্ত। কিন্তু শনিবার তিনি রাজনীতি সংক্রান্ত একটি টুইট করেন। এ বার মোদী সরকারকে নিশানা করে তাঁর ওই টুইটবার্তার প্রেক্ষিতে ধেয়ে আসে পাল্টা কটাক্ষ। কেউ কেউ মনে করালেন, দিন কয়েক আগে সাংসদের নামে তাঁর নিজের লোকসভা কেন্দ্রেই ‘নিখোঁজ’ পোস্টার পড়েছে। কেন তিনি ‘গায়েব’ হয়ে গিয়েছেন, সে প্রশ্ন করলেন কেউ কেউ।

গত শুক্রবার বিরোধীদের ঝাঁঝালো আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর অভিযোগ, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য ছোট ছোট ঘটনার দিকে তাকিয়ে থাকেন বিরোধীরা। এই ভাবে মানুষের মধ্যে ‘বিষ’ ছড়ায় ওই রাজনৈতিক দলগুলি। এ নিয়ে পাল্টা টুইট করেছেন নুসরত। প্রধানমন্ত্রীর মন্তব্যকে বাংলার কিছু ঘটনার প্রেক্ষিতে এনে ফেলেন তৃণমূল সাংসদ নুসরত। তাঁর কটাক্ষ, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিশ্চয়ই রাজ্য বিজেপির কথা বলছেন।’ লেখার শেষে মুখ চেপে হাসির ‘ইমোজি’ যোগ করেন নুসরত। উল্লেখ্য, বার বার রাজ্যে বিরোধীদের উপর রাজনৈতিক হিংসার অভিযোগ করে আসছে বিজেপি। বাংলা সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখেও শোনা গিয়েছে ওই একই অনুযোগ। মোদীর মন্তব্যকে হাতিয়ার করে ওই প্রসঙ্গেই রাজ্য বিজেপিকে খোঁচা দেন নুসরত। পরোক্ষে বোঝাতে চাইলেন, ‘ছোট ঘটনা’কে রাজনৈতিক হাতিয়ার করতে চায় গেরুয়া শিবিরই।

ওয়াকিবহাল মহলের একাংশের মতে, বর্তমানে এমন টুইটের মাধ্যমে আবার রাজনীতিতে ‘প্রাসঙ্গিক’ হতে চাইছেন নুসরত। মাস কয়েক আগে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে বহু কাটাছেঁড়া হয়েছে। তাঁর সন্তানের বাবা কে, এক সময় তীব্র হয়েছিল সেই বিতর্ক। সে সবে অবশ্য পাত্তা দেননি নুসরত। তবে তাঁর সন্তানের জন্মের পর এক বারই নিজের লোকসভা কেন্দ্রে সাংসদকে দেখা গিয়েছে বলে দাবি করেছেন কেউ কেউ। দিন কয়েক আগে সাংসদের নামে ‘নিখোঁজ’ পোস্টারও পড়েছিল বসিরহাটে। তার পরই কি নিজের রাজনীতিক ‘ভাবমূর্তি’ ঘষামাজায় মন দিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত?

Advertisement

২০২১-এর বিধানসভা ভোটের সময় তৃণমূল সাংসদ নুসরত এবং বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালবীয়র টুইট-যুদ্ধ ছিল প্রায় রোজকার ঘটনা। শুধু কি নেটমাধ্যম, তখন সাংবাদিক বৈঠকেও তারকা সাংসদকে এগিয়ে দিয়েছে তৃণমূল। আর নুসরত সেখানে কখনও মোদী সরকারের আমলে বেকারত্ব নিয়ে আক্রমণ করছেন, কখনও আবার ভুয়ো ভিডিয়ো ছড়িয়ে মমতা সরকারের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ হচ্ছে বলে রাজ্য বিজেপির মুন্ডুপাত করছেন। এর বহু দিন পর এল নুসরতের কোনও ‘রাজনৈতিক’ টুইট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement