Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Sitalkuchi

বুথের সামনে গুলিতে নিহত চার ভোটার, সেই শীতলখুচি কাণ্ডে জামিন পেলেন ছয় জওয়ান

সিআইডি ঘটনার পুনর্নির্মাণ থেকে শুরু করে মৃতদের পরিবার এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলেন। মামলায় অভিযুক্ত জওয়ানদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় মাথাভাঙা আদালত।

6 CISF Jawans get bail in Sitalkuchi case in 2021 west Bengal Assembly Election

২০২১ সালের বিধানসভা নির্বাচনে চতুর্থ দফায় ভোটগ্রহণ হয় গত ১০ এপ্রিল। সে দিন কোচবিহারের শীতলখুচিতে মৃত্যু হয় চার জওয়ানের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:৩২
Share: Save:

শীতলখুচি গুলি কাণ্ডে অবশেষে জামিন পেলেন ৬ সিআইএসএফ জওয়ান। শুক্রবার মাথাভাঙা মহকুমা আদালতে এসে জামিন নিলেন ছয় অভিযুক্ত।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে চতুর্থ দফায় ভোটগ্রহণ হয় গত ১০ এপ্রিল। সে দিন কোচবিহারের শীতলখুচি বিধানসভা কেন্দ্রের জোড়পাটকি গ্রাম পঞ্চায়েতের ৫/১২৬ নম্বর বুথে ভোটগ্রহণ চলাকালীন গুলি চালানোর অভিযোগ ওঠে সিআইএসএফ জওয়ানদের বিরুদ্ধে। ভোটের লাইনে দাঁড়ানো ৪ যুবকের মৃত্যু হয়। রাজ্য রাজনীতিতে শোরগোল হয় এই ঘটনায়। পরবর্তী সময়ে মোট ৬ সিআইএফএফ জওয়ানের বিরুদ্ধে মামলা দায়ের হয় মৃত যুবকদের পরিবারের তরফে। ঘটনার তদন্তভার দেওয়া হয় সিআইডির হাতে।

সিআইডি ঘটনার পুনর্নির্মাণ থেকে শুরু করে মৃতদের পরিবার এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলেন। মামলায় অভিযুক্ত জওয়ানদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় মাথাভাঙা আদালত। অভিযুক্তদের আদালতে হাজির হওয়ার জন্য বেশ কয়েক বার নোটিস জারি হয়। তবে তাঁরা আদালতে হাজির হননি। অবশেষে ওই ৬ জওয়ান হাই কোর্ট থেকে জামিন নিয়ে শুক্রবার মাথাভাঙা আদালতে হাজির হন এবং সমস্ত মামলা থেকে জামিন নেন।

এ নিয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষের আইনজীবী কৌশিক ভদ্র বলেন, ‘‘২০২১ সালের নির্বাচনে শীতলখুচির ৫/১২৬ নম্বর বুথে একটি গুলি চালানোর ঘটনা ঘটে। ওই সময় সিআইএসএফ জওয়ানরা ডিউটিতে ছিল। এই ঘটনায় ৬ জন জওয়ানের বিরুদ্ধে মামলা দায়ের হয়। সিআইডি তদন্তভার গ্রহণ করে। তারা আদালতে একটি সিআর কেস করে। আদালতের পক্ষ থেকে ওই ৬ জওয়ানকে আদালতে হাজির করানোর জন্য নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা আদালতে হাজির হতে পারেননি। সম্প্রতি তাঁরা উচ্চ আদালতে জামিন পেয়েছেন। আজ (শুক্রবার) তাঁরা মাথাভাঙা আদালতে ওই মামলা থেকে জামিন নিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sitalkuchi cisf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE