Advertisement
০১ মে ২০২৪
Maldah

মেডিক্যালে ১৫ দিনে মৃত্যু হল ৬৩ জনের

গত ১৫ দিনে জেলায় প্রায় সাড়ে ৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে উদ্বেগ জেলা জুড়ে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
মালদহ শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ০৬:৫৪
Share: Save:

মালদহ মেডিক্যালে কোভিড ইউনিটে গত ১৫ দিনে ৬৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, দিনে গড়ে অন্তত ৪ জন করে রোগীর মৃত্যু হচ্ছে। এদিকে সংক্রমণের সংখ্যাও জেলায় লাফিয়ে বাড়ছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, গত ১৫ দিনে জেলায় প্রায় সাড়ে ৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে উদ্বেগ জেলা জুড়ে। কিন্তু তারপরেও মালদহ জেলার বিভিন্ন হাট-বাজার থেকে শুরু করে রাস্তাঘাটে অসংখ্য মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না বলে অভিযোগ। অনেকেই এখনও মাস্ক যেমন পড়ছেন না, তেমনই বাজারে শারীরিক দূরত্ববিধিও উধাও থাকছে। আর এই প্রবণতায় আশঙ্কিত স্বাস্থ্য কর্তারা।

মালদহ জেলা জুড়ে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। দু’দিন আগেই বৈষ্ণবনগর বিধানসভার একজন নির্দল প্রার্থী সমীর ঘোষ করোনায় মারা যান। মারা গিয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডিন বিকাশ রায়ও। মালদহ মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, গত ১৫ দিনে এই হাসপাতালের কোভিড ইউনিটে ৫৯ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ১৩ এপ্রিল থেকে ১৫ দিনে জেলায় ৬৪৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত তিনদিনে ৬০০ জনেরও বেশি করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার মারাত্মকভাবে বাড়লেও করোনা চিকিৎসার শয্যা কিন্তু নিয়ন্ত্রিত। এখন মালদহ জেলার সরকারিভাবে কোভিড হাসপাতাল মালদহ মেডিক্যাল কলেজে ১৫০টি শয্যা রয়েছে। এছাড়া দু’টি সেফহোমে শয্যা সংখ্যা ৮০টি। দু’টি নার্সিংহোমে ৫০টি শয্যার অনুমোদন রয়েছে।
কিন্তু যে হারে আক্রান্ত বাড়ছে সে তুলনায় শয্যা সংখ্যা অনেক কম বলে উদ্বেগ আরও বাড়িয়েছে। এই উদ্বেগজনক পরিস্থিতিতেও অনেকে করোনা বিধি মানছেন না বলে অভিযোগ। তা নিয়ে চিন্তা বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের কর্তাদের। মালদহ মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় বলেন, ‘‘গত ১৫ দিনে আমাদের কোভিড হাসপাতালে ৫৯ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। বুধবার এই ইউনিটে ১৪০ জন রোগী ভর্তি। এই পরিস্থিতিতে মানুষকে সচেতন হয়ে মাস্ক পরা ও শারীরিক দূরত্ববিধি মানা খুবই প্রয়োজন। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE