Advertisement
০৩ মে ২০২৪
Darjeeling

KLO: তহবিল সংগ্রহ করতে শিলিগুড়িতে এসে এসটিএফ-এর জালে অসমের কেএলও জঙ্গি

পুলিশ জানিয়েছে, ধৃত অবিনাশ রায় অসমের কোকরাঝাড় এলাকার বাসিন্দা। শিলিগুড়ির শান্তিনগর এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন তিনি।

কেএলও জঙ্গি সন্দেহে ধৃত অবিনাশ।

কেএলও জঙ্গি সন্দেহে ধৃত অবিনাশ। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০২
Share: Save:

বৃহস্পতিবার গভীর রাতে শিলিগুড়ির খালপাড়া থেকে অবিনাশ রায় নামে এক ব্যাক্তিকে আটক করে উত্তরবঙ্গের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রের পাওয়া খবরের ভিত্তিতে জঙ্গিগোষ্ঠী ‘কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন’ (কেএলও)-এর ওই সদস্যকে ধরতে বৃহস্পতিবার একাধিক জায়গায় অভিযান চালায় এসটিএফ। অবশেষে বৃহস্পতিবার গভীর রাতে শিলিগুড়ির খালপাড়া থেকে অবিনাশকে গ্রফতার করে এসটিএফ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অবিনাশের সঙ্গে সরাসরি যোগ রয়েছে কেএলও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে। সংগঠনের তহবিল সংগ্রহ করতেই তিনি খালপাড়ায় এসেছিলেন। শুক্রবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলা হলে বিচারক তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

এসটিএফ-এর ডিএসপি সুদীপ ভট্টাচার্য জানান, ধৃত ব্যাক্তি অসমের কোকরাঝাড় এলাকার বাসিন্দা। শিলিগুড়ির শান্তিনগর এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। গোটা শহর জুড়েই কেএলও জঙ্গি সংগঠনের জন্য টাকা তোলার করতেন কেএলও জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য অবিনাশ। এসটিএফের প্রাথমিক অনুমান, অবিনাশের মতো আরও বেশ কিছু কেএলও সদস্য এবং ‘স্লিপার সেল’ শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE