Advertisement
২৫ এপ্রিল ২০২৪
post office

Post Master: গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে গায়েব কোটি টাকা! অভিযোগ ঘিরে তুলকালাম কোচবিহারের গ্রামে

কোচবিহারের বলরামপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার পোস্ট অফিসের পোস্ট মাস্টার ছিলেন রাজীব ধর। তিনি প্রতারণা করেছেন বলে অভিযোগ।

পোস্ট অফিসে বিক্ষোভ গ্রাহকদের।

পোস্ট অফিসে বিক্ষোভ গ্রাহকদের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৯:৩৩
Share: Save:

পোস্ট অফিসের অ্যাকাউন্ট থেকে প্রায় কোটি টাকা গায়েব করার অভিযোগ উঠল পোস্ট মাস্টারের বিরুদ্ধে। এই অভিযোগ ঘিরে মঙ্গলবার পোস্ট অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রাহকরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এই ঘটনা ঘটেছে কোচবিহারের বলরামপুর পোস্ট অফিসে।

বলরামপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার পোস্ট অফিসে বেশ কয়েক বছর ধরে পোস্ট মাস্টার হিসাবে কর্মরত দেওয়ানহাটের বাসিন্দা রাজীব ধর। তাঁর বিরুদ্ধে অভিযোগ, গ্রাহকরা অ্যাকাউন্টে জমা রাখার জন্য টাকা দিলে তিনি তা সাদা কাগজে েসই করিয়ে টাকা রেখে দিতেন। তিনি কোনও রিসিভ কপি দিতেন না বলেও অভিযোগ। এর মধ্যেই রাজীব বদলি হয়ে চলে যান দিনহাটার নিগমনগরে। গ্রাহকদের একাংশের দাবি, তাঁরা দেওয়ান হাট পোস্ট অফিসে গিয়ে খোঁজ খবর নিয়ে জানতে পারেন অনেকের টাকা জমায় পড়েনি। এর পর তাঁরা বলরামপুর পোস্ট অফিসে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভ তুলে দেয়।

অভিযুক্ত সেই পোস্টমাস্টার রাজীব ‘ভুল’ স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, ‘‘বিগত দিনে কাজ করতে গিয়ে অনেক ভুল হয়েছে। অনেকের টাকা আমি জমা দিতে পারিনি। কিছুটা সিস্টেমেরও ভুল হতে পারে। ইতিমধ্যেই বেশ কয়েকজন গ্রাহকের প্রায় ৪-৫ লক্ষ টাকা ফেরত দিয়েছি। সকলকে বলেছি আপনারা পোস্ট অফিসে আপনাদের বই জমা দিন। তা হলে কার অ্যাকাউন্টে কত টাকার গরমিল রয়েছে তা বেরিয়ে আসবে। তাঁরা যদি চান তা হলে তাঁদের হাতেও টাকা দিতে পারি। অথবা তাঁদের অ্যাকাউন্টেও জমা করে দিতে পারি। আমার ভুল আমি স্বীকার করে নিচ্ছি। আমি অনুতপ্ত।’’

এ নিয়ে দিনহাটা ডাকবিভাগের ইন্সপেক্টর কেশব প্রধান বলেন, ‘‘এখনও পর্যন্ত সরকারি ভাবে কোনও অভিযোগ জমা পড়েনি। তাই এই বিষয়ে কোন মন্তব্য করা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

post office cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE