Advertisement
০৫ মে ২০২৪
Mohabbat Ki Dukan

কম দামে আনাজ ‘মহব্বত কা দুকান’-এ

যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক তন্ময় দত্তের অভিযোগ, কেন্দ্রীয় ও রাজ্য সরকার ক্রমাগত বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর উপরে করের বোঝা বাড়াচ্ছে। পেট্রল ও ডিজেলের দাম বাড়ার কারণে পরিবহণ খরচ বেড়েছে।

রায়গঞ্জ শহরের মোহনবাটী বাজার সংলগ্ন রাজ্য সড়কের ধারে ‘রাহুলজীর মহব্বত কা দুকান’ নামে একটি শিবির থেকে কম দামে

রায়গঞ্জ শহরের মোহনবাটী বাজার সংলগ্ন রাজ্য সড়কের ধারে ‘রাহুলজীর মহব্বত কা দুকান’ নামে একটি শিবির থেকে কম দামে আনাজ বিক্রি করছেন যুব কংগ্রেসের নেতা, সদস্যরা। রবিবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ০৬:১৭
Share: Save:

এক মাসেরও বেশি সময় ধরে উত্তর দিনাজপুর জেলায় দফায় দফায় আনাজের দাম বাড়ছে বলে অভিযোগ। এমনই অভিযোগ তুলে রায়গঞ্জে যুব কংগ্রেসের আন্দোলনকে কেন্দ্র করে শোরগোল পড়ল। আনাজের দামবৃদ্ধির প্রতিবাদে ও দাম কমানোর দাবিতে রবিবার দিনভর যুব কংগ্রেসের নেতা ও সদস্যরা রায়গঞ্জ শহরের মোহনবাটী বাজার সংলগ্ন রাজ্য সড়কের ধারে ‘রাহুলজির মহব্বত কা দুকান’ নামে একটি শিবির চালু রাখেন। সেখান থেকে যুব কংগ্রেসের নেতা ও সদস্যরা বাজারের থেকে অনেকটা কম দামে বাসিন্দাদের বিভিন্ন আনাজ বিক্রি করেন। যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক তন্ময় দত্তের অভিযোগ, কেন্দ্রীয় ও রাজ্য সরকার ক্রমাগত বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর উপরে করের বোঝা বাড়াচ্ছে। পেট্রল ও ডিজেলের দাম বাড়ার কারণে পরিবহণ খরচ বেড়েছে। উত্তর দিনাজপুর-সহ রাজ্য জুড়ে বাজারগুলিতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাজ্য সরকারের কোনও নজরদারি নেই। তন্ময় বলেন, “এ সব কারণে প্রতিদিনই বিভিন্ন আনাজের দাম বেড়ে চলায় মধ্যবিত্ত ও গরিব বাসিন্দারা সমস্যায় পড়েছেন। তাই রাহুল গাঁধীর ভালবাসার বার্তা সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দিতে সংগঠনের তরফে ‘রাহুলজির মহব্বত কা দুকান’ খুলে বাসিন্দাদের কম দামে আনাজ বিক্রি করে দামবৃদ্ধির প্রতিবাদ ও আনাজের দাম কমানোর দাবিতে আন্দোলন শুরু করা হয়েছে।”

এ দিন যুব কংগ্রেসের তরফে কেজি প্রতি টোম্যাটো ১৫০, কাঁচালঙ্কা ৪০, রসুন ১২০, পেঁয়াজ ২০, আলু ১৬ ও আদা ২০৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। এ দিন জেলার খুচরে বাজারে কেজি প্রতি টোম্যাটো ২০০, কাঁচালঙ্কা ১০০, রসুন ২০০, পেঁয়াজ ৩০, আলু ২০ ও আদা ২৫০ টাকা দরে বিক্রি হয়েছে। মোহনবাটী বাজারের আনাজ ব্যবসায়ী কমলেশ সাহার দাবি, “প্রতিদিনই পাইকারি বাজারে আনাজের দাম বাড়ছে। সেই অনুপাতে ব্যবসায়ীরা লাভ রেখে খুচরো বাজারে দাম তো কিছুটা বাড়াবেনই।” তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষের দাবি, রাজ্য টাস্ক ফোর্স আনাজের দাম নিয়ন্ত্রণে উত্তর দিনাজপুর-সহ রাজ্য জুড়ে বাজারগুলিতে অভিযান চালায়। যুব কংগ্রেস প্রচারের আলোতে আসতে রাজনীতি করছে। বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকারের দাবি, “আনাজের দামবৃদ্ধির সঙ্গে কেন্দ্রের সম্পর্ক নেই। যুব কংগ্রেস এলাকার মানুষকে ভুল বোঝাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fair price shop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE