Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rhino

Rhino: জলদাপাড়ার জঙ্গলে মিলল গন্ডারের দেহ, মৃত্যুর কারণ জানতে তদন্ত বন দফতরের

শনিবার সকালে জাতীয় উদ্যান লাগোয়া শিমলাবাড়ি বনবস্তির কাছে তোর্সা নদীতে গন্ডারটির দেহ ভেসে যেতে দেখেন স্থানীয় বাসিন্দারা।

তোর্সা থেকে উদ্ধার করা হচ্ছে গন্ডারের দেহ।

তোর্সা থেকে উদ্ধার করা হচ্ছে গন্ডারের দেহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৩:০৫
Share: Save:

ফের জলদাপাড়া জাতীয় উদ্যানের গন্ডারের মৃত্যু। জাতীয় উদ্যানের ভেতর দিয়ে বয়ে যাওয়া তোর্সা নদীতে শনিবার একটি পূর্ণবয়স্ক মৃত গন্ডারের হদিস মেলে।

শনিবার সকালে জাতীয় উদ্যান লাগোয়া শিমলাবাড়ি বনবস্তির কাছে তোর্সা নদীতে গন্ডারটির দেহ ভেসে যেতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের চিলাপাতা রেঞ্জের কর্মী এবং আধিকারিকেরা। ‘আর্থ মুভার’ নিয়ে এসে নদীখাত থেকে দেহটি উদ্ধার করা হয়।

অতি বর্ষণে তোর্সা নদীতে ডুবেই গন্ডারটির মৃত্যু হয়েছে বলে প্রাথমিক অনুমান বন দফতরের। খড়গটি অক্ষত থাকায় এটি চোরাশিকারের ঘটনা নয় বলেই মনে করা হচ্ছে। দেহাংশ অক্ষত রয়েছে কি না, খতিয়ে দেখছে বন দফতর। গন্ডারের মৃত্যুর ঘটনার তদন্তও ময়না তদন্তের জন্য নিয়ে যায়।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারি-মার্চে জলদাপাড়ায় তিনটি গন্ডারের মৃত্যু হয়েছিল। তার মধ্যে দু’টিকে চোরাশিকারিরা মেরে ফেলেছিল বলে অভিযোগ। এর পর অক্টোবরের চোরাশিকারের গুলিতে মারা পড়ে একটি গন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE