Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dhupguri

Dhupguri: ‘ভুয়ো’ কর্মী নিয়োগ ঘিরে উত্তেজনা ধূপগুড়ির স্বাস্থ্যকেন্দ্রে

ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ বলেন, “স্বাস্থ্য দফতরের তরফে কোনও কর্মী নিয়োগ করা হয়নি। নিয়োগের বিষয়টি তাঁর জানা নেই।”

বিক্ষোভ স্বাস্থ্যকেন্দ্রে। নিজস্ব চিত্র।

বিক্ষোভ স্বাস্থ্যকেন্দ্রে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৮:৩৯
Share: Save:

‘ভুয়ো’ কর্মী নিয়োগের অভিযোগে উত্তেজনা ছড়াল ধূপগুড়ির এক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। শনিবার সকালে তিন জন মহিলা এবং এক যুবতী ধূপগুড়ির সাকোয়াঝোড়া-১ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কাজে যোগ দিতে আসেন। নিমেষের মধ্যে খবর চাউর হয়ে যায় হাসপাতালে চার জনকে নিয়োগ করা হয়েছে। তার পরই এলাকাবাসীরা বিক্ষোভ শুরু করেন।

স্থানীয়রা জানান, যাঁরা কাজে যোগ দিতে এসেছেন তাঁরা ব্লক স্বাস্থ্য আধিকারিকের সই করা অনুমতিপত্র সকলকে দেখান। যদিও স্বাস্থ্য দফতর অথবা ব্লক স্বাস্থ্য দফতরের তরফে কোনও নিয়োগ করা হয়নি বলেই দাবি করা হয়েছে। ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ বলেন, “স্বাস্থ্য দফতরের তরফে কোনও কর্মী নিয়োগ করা হয়নি। নিয়োগের বিষয়টি তাঁর জানা নেই।”

গ্রামবাসীদের বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ধূপগুড়ি থানার পুলিশ। গ্রামবাসীদের চাপের মুখে ওই চার জন দাবি করেন সিস্টার নিবেদিতা নামে একটি এনজিওর মাধ্যমে তাঁরা কাজ পেয়েছেন। যদিও ওই স্বেচ্ছাসেবী সংগঠনের কোনও সরকারি রেজিস্ট্রেশন সার্টিফিকেট নেই বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। এক বিক্ষোভকারী গোকুল সাহা বলেন, “আমরা জানতে চাই এই নিয়োগ কবে এবং কী ভাবে হয়েছে। নোটিশ কবে জারি হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান এসে আগে আমাদের সঙ্গে কথা বলুক। তারপরেই আমরা ওই চার জনকে কাজে যোগ দিতে দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agitation health centre Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE