×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

দিনহাটায় তৃণমূলের ফেস্টুন পুড়িয়ে ফেলার অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ১৭ জানুয়ারি ২০২১ ২২:০৯
নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

দিনহাটার ভেটাগুড়ি এলাকায় তৃণমূলের ফেস্টুন ছিঁড়ে আগুনে পুড়িয়ে ফেলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। তৃণমূলের অভিযোগ, শনিবার রাতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা ভেটাগুড়ি খেলার মাঠ এলাকায় রাস্তার ধারে লাগানো তৃণমূলের ফেস্টুন ছিড়ে ফেলে এবং আগুন ধরিয়ে দেয়।

গত ৮ জানুয়ারি রাজ্য তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যর জনসভায় ছিল ভেটাগুড়ি খেলার মাঠে। সেই উপলক্ষে ভেটাগুড়ি এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য এবং স্থানীয় বিধায়ক উদয়ন গুহের ছবি-সহ বেশ কিছু ফেস্টুন লাগানো হয়েছিল। শনিবার রাতে সেই ফেস্টুনগুলো ছিঁড়ে আগুনে পুড়েয়ে ফেলার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

দিনহাটা ১ নম্বর ব্লকের সভাপতি বিশ্বনাথ দে আমিন বলেন, “কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের বাড়িতে সিআইএসএফ-এর পাহারায় দুষ্কৃতীদের রাখা হয়। সন্ধ্যা হতেই দুষ্কৃতীরা ভেটাগুড়িতে তাণ্ডব চালায়। তৃণমূল বিধায়কের ছবি-সহ রাস্তার পাশে যে সব হোর্ডিং ছিল তা খুলে নিয়ে বিজেপি-র পার্টি অফিসের পাশে জড়ো করে তাতে আগুন ধরিয়ে দেয়।”

Advertisement

যদিও বিজেপি-র স্থানীয় নেতৃত্ব এই অভিযোগকে নস্যাৎ করেছেন। দলের জেলা কোষাধ্যক্ষ বিরাজ বসু বলেন, “তৃণমূলের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরেই এমন ঘটনা ঘটেছে।”

Advertisement