×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

রায়গঞ্জ মেডিক্যালের কোভিড ওয়ার্ডে চুরি, বহু চিকিৎসা সরঞ্জাম নষ্টের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ২৪ জুন ২০২১ ২৩:৪৩
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ।

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ।
নিজস্ব চিত্র

রায়গঞ্জ মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে চুরি। বহু টাকার চিকিৎসা সরঞ্জামও নষ্ট করা হয়েছে ভাঙচুর করে। এই অভিযোগ ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল চত্বরে। উঠেছে পুলিশ ফাঁড়ি তৈরির দাবিও।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মেডিক্যাল কলেজের ১০ তলা সুপার স্পেশালিটি ভবনের চতুর্থ তলায় যে কোভিড ওয়ার্ড রয়েছে তা রোগীর সংখ্যা কম থাকায় বর্তমানে ফাঁকা। সেই সুযোগ নিয়েই কে বা কারা ওই ওয়ার্ডে ঢুকে দেদারে ভাঙচুর এবং লুঠপাট চালায় বলে অভিযোগ। প্রায় ৯০টি অক্সিজেন ফ্লো মিটারের মধ্যে বেশ কিছু খোয়া গিয়েছে। বেশকিছু ভেঙে ফেলা হয়েছে বলেও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। সেইসঙ্গে ভাঙা হয়েছে জলের নল এবং বেসিন। চুরি গিয়েছে চিকিৎসার অন্যান্য সরঞ্জামও।

এই কাণ্ডের জেরে দ্রুত রায়গঞ্জ মেডিক্যাল কলেজে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি তুলেছেন স্বাস্থ্যকর্মীরা। রায়গঞ্জ মেডিক্যালের আইএনটিটিইউসি সমর্থিত স্বাস্থ্যকর্মী সংগঠনের সভাপতি প্রশান্ত মল্লিক বলেন, ‘‘এর আগেও চুরির ঘটনা ঘটেছে। স্বাস্থ্যকর্মীরা এতে আতঙ্কিত। আমরা চাইছি দ্রুত এখানে পুলিশ ফাঁড়ি তৈরি হোক।’’ হাসপাতালের সহকারি অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘‘বিষয়টি নজরে আসতেই রায়গঞ্জ থানায় জানানো হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে এক জনকে পুলিশ আটক করেছে। তদন্ত চলছে।

Advertisement
Advertisement