Advertisement
০২ মে ২০২৪
Crime

গাঁজা পাচারের চেষ্টা, ধৃত মা ও ছেলে

ট্রেনের বাতানুকূল কামরাতে করে গাঁজা পাচারের চেষ্টার ঘটনা সামনে আসায় উদ্বিগ্ন আরপিএফ থেকে রেল পুলিশের কর্তারাও।

মালদহ টাউন স্টেশন থেকে গাঁজা উদ্ধারের পর অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার পথে। ছবি: স্বরূপ সাহা

মালদহ টাউন স্টেশন থেকে গাঁজা উদ্ধারের পর অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার পথে। ছবি: স্বরূপ সাহা

নিজস্ব সংবাদদাতা
  মালদহ শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ০৮:৩৯
Share: Save:

টিকিট কেটে বাতানুকূল কামরায় গাঁজা পাচারের চেষ্টার অভিযোগে মা ও ছেলেকে গ্রেফতার করল রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)। মঙ্গলবার, ঘটনাটি ঘটেছে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে। এ দিন দুপুরে ট্রেনটি মালদহ টাউন স্টেশনে পৌঁছতেই বাতানুকূল কামরায় অভিযান চালিয়ে গাঁজা সমেত মা ও ছেলেকে গ্রেফতার করে আরপিএফের বিশেষ দল। পরে, ধৃতদের টাউন স্টেশনের রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

ট্রেনের বাতানুকূল কামরাতে করে গাঁজা পাচারের চেষ্টার ঘটনা সামনে আসায় উদ্বিগ্ন আরপিএফ থেকে রেল পুলিশের কর্তারাও। তাঁদের দাবি, ট্রেনে সাধারণ কামরাতে করে শৌচাগারের মধ্যে মাদক পাচারের ঘটনা ঘটেছে। তবে বাতানুকূল কামরাতে করে মাদক পাচারের ঘটনা নজিরবিহীন। নজরদারি এড়াতেই বাতানুকূল কামরা ব্যবহার করে মাদক পাচারের চক্র চলছে বলে প্রাথমিক তদন্তে অনুমান তদন্তকারী রেলের কর্তাদের। ধৃতেরা হল মায়ানি সরকার ও তুষার সরকার। তারা আলিপুরদুয়ার জেলার সিধবাড়ি গ্রামের বাসিন্দা। মা ও ছেলে দুজনেই কাঞ্চনকন্যা এক্সপ্রেসের ‘এ-১’ কোচের যাত্রী ছিল। তাদের কাছ থেকে দুটি স্কুল এবং দুটি কাপড়ের ব্যাগে ২১ কেজি ৮৪২ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য ২ লক্ষ ২০হাজার টাকা। এ দিন কাঞ্চনকন্যা এক্সপ্রেসের এ-১ কোচে আলিপুরদুয়ার স্টেশন থেকে ওঠেন মা ও ছেলে। ট্রেনটি দুপুরে মালদহ টাউন স্টেশনে পৌঁছতেই বাতানুকূল কামরায় তল্লাশি চালায় আরপিএফ। এর পরে, গাঁজা উদ্ধারের ঘটনা ঘটে। এ দিনই ধৃতদের মালদহ জেলা আদালতে পেশ করিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে রেল পুলিশ। মালদহ টাউন স্টেশনের জিআরপির আইসি প্রশান্ত রায় বলেন, “ধৃতদের হেফাজতে নিয়ে ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে কী না খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Weed Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE