Advertisement
০৬ মে ২০২৪
Arjun Singh

অর্জুনের সাংসদ তহবিলের টাকা দিয়ে উন্নয়ন নয়, অডিয়ো ক্লিপ ঘিরে প্রশ্নের মুখে তৃণমূল বিধায়ক

কথোপকথনের ভাইরাল অডিয়ো ক্লিপ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে ব্যারাকপুরে। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি।

অর্জুন সিংহ

অর্জুন সিংহ

নিজস্ব সংবাদদাতা
জগদ্দল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৪
Share: Save:

অর্জুন সিংহের সাংসদ তহবিলের টাকা নেওয়া যাবে না। উত্তর ২৪ পরগনার জগদ্দল বিধানসভা এলাকায় ওই টাকায় কোনও উন্নয়নই হবে না। এমন একটি কথোপকথনের ভাইরাল অডিয়ো ক্লিপ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে ব্যারাকপুরে। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। অভিযোগ, ওই কথোপকথন কাউগাছি-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান অমল মণ্ডলের সঙ্গে জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের মধ্যে হয়েছে।

অডিয়োতে শোনা গিয়েছে, অমলকে অর্জুনের সাংসদ তহবিলের টাকা নিতে না করছেন সোমনাথ। তার কারণ হিসাবে তৃণমূল বিধায়কের বক্তব্য, বিজেপিতে থাকাকালীন দলীয় কর্মীদের মারধর করেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা অস্বীকার করেছেন সোমনাথ। বিতর্কে মুখ খুলতে চাননি অমলও। অর্জুন জানান, তিনি বিষয়টি খতিয়ে দেখবেন। প্রয়োজনে সোমনাথের সঙ্গে ব্যক্তিগত ভাবে কথাও বলবেন বলে জানিয়েছেন তিনি।

মাস কয়েক আগে বিজেপি ছেড়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে জোড়ফুল শিবিরে অর্জুনের প্রত্যাবর্তন হয়। তবে স্থানীয় তৃণমূল নেতৃত্বের একাংশের দাবি, এখনও খাতায়কলমে বিজেপি সাংসদ অর্জুনের এই ফিরে আসা মেনে নিতে পারেননি অনেকে। দাবি করা হচ্ছে, প্রকাশ্যে আসা ওই অডিয়ো ক্লিপই তার প্রমাণ। অভিযোগ, ওই অডিয়ো ক্লিপে অমলের উদ্দেশে সোমনাথের প্রশ্ন, “আপনি অর্জুন সিংহের কাছে সাংসদ কোটার টাকা পেতে আবেদন করেছেন কেন?” পর ক্ষণেই তিনি জানান, জগদ্দন বিধানসভায় কেউ অর্জুন সিংহের টাকায় কাজ করছেন না। পাল্টা অমল বলেন, ‘‘আমি এ রকম কিছু জানতাম না। তা হলে আমার এলাকার উন্নয়নের কাজের কী হবে?’’ বিধায়কের কাছে উন্নয়নের জন্য টাকাও চান তিনি। সঙ্গে সঙ্গে বিধায়কের জবাব, “এখন আমি টাকা দিতে পারব না। আপনি কি আমাকে ব্ল্যাকমেল করছেন?” সাংসদ তহবিলের টাকা অর্জুনের ব্যক্তিগত টাকা নয় জানিয়ে বিধায়ককে বোঝানোরও চেষ্টা করেন পঞ্চায়েত প্রধান। কিন্তু সোমনাথের বক্তব্য, অর্জুন বিজেপির টিকিটে জিতেছেন। গেরুয়া শিবিরে থাকাকালীন তৃণমূল কর্মীদের মারধরও করেছেন।

ওই অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে ব্যারাকপুর শিল্পাঞ্চলে। যদিও সোমনাথের বক্তব্য, ‘‘চক্রান্ত করা হয়েছে। আমি কাউকে ফোন করিনি। এ নিয়ে কিছু জানি না।’’ অমলও বলেন, ‘‘আমি কাউকে ফোন করিনি। ভাইরাল অডিওর বিষয়ে কিছু জানি না। তাই এ নিয়ে কিছু বলব না।’’

এই বিতর্কে অর্জুন বলেন, ‘‘বিষয়টা সত্যি হলে সাঙ্ঘাতিক। তবে আমার মনে হয় না সোমনাথ এমন কিছু বলেছে। তেমন হলে আমি ওঁর সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE