Advertisement
২২ এপ্রিল ২০২৪
Army Rescued Tourists From Nathula

হঠাৎ তুষারপাত সিকিমে, আটকে বহু, অন্তত ৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা

পূর্ব সিকিমের নাথুলায় বিকেল থেকে আচকাই তুষারপাত শুরু হয়। সকাল থেকেই আবহাওয়ার খামখেয়ালিপনা চলছিল পাহাড় থেকে সমতলে।

sikkim

পূর্ব সিকিমের নাথুলায় বিকেল থেকে তুষারপাত শুরু হয়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১৭
Share: Save:

সিকিম আচমকা তুষারপাতের জেরে আটকে পড়লেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারে সেনা নামানো হয়েছে। সেনা জানিয়েছে, ইতিমধ্যেই ৫০০ পর্যটককে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে।

পূর্ব সিকিমের নাথুলায় বিকেল থেকে আচকাই তুষারপাত শুরু হয়। সকাল থেকেই আবহাওয়ার খামখেয়ালিপনা চলছিল পাহাড় থেকে সমতলে। বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। পাহাড়ের উঁচু এলাকায় আবহাওয়া আরও কঠিন হয়ে ওঠে। সকাল থেকে বৃষ্টি ও তুষারপাতের পরিস্থিতি সৃষ্টি হলেও বিকেল থেকে পূর্ব সিকিমের নাথুলাতে ব্যাপক তুষারপাত শুরু হয়। যার জেরেই আটকে পড়েন শতাধিক পর্যটক।

বুধবার সন্ধ্যায় সেনার তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, পূর্ব সিকিমের নাথুলা ও সংলগ্ন এলাকা থেকে প্রায় ৫০০ পর্যটককে উদ্ধার করেছে তারা। অবিরাম তুষারপাতের ফলে কমে আসে দৃশ্যমানতা। কাজেই আটকে পড়েন পর্যটকেরা। তড়িঘড়ি তাঁদের উদ্ধারকাজে হাত লাগায় ত্রিশক্তি কোরের জওয়ানেরা। প্রায় ১৭৫টি গাড়ি-সহ ৫০০ জন পর্যটককে উদ্ধার করে নিকটবর্তী সেনা ছাউনিতে নিয়ে যাওয়া হয়। উদ্ধার হওয়া পর্যটকদের মধ্যে বেশ কয়েক জনের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁদের ছাউনিতেই চিকিৎসার ব্যবস্থা করা হয়৷ তুষারপাত থেকে বাঁচতে পর্যটকদের হাতে প্রয়োজনীয় সামগ্রীও তুলে দেওয়া হয়। তাঁদের খাবার, গরম বস্ত্র, ওষুধ সরবারাহ করা হয় সেনার পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim snow Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE