Advertisement
১৯ মে ২০২৪
Ashok Bhattacharjee

WB municipal election 2022: অরূপ বিশ্বাসকে কলকাতা ফেরানোর দাবিতে জেলা শাসকের কাছে লিখিত আবেদন অশোকের

ভোটের দিন কোথাও ভোট লুটের সম্ভাবনা দেখা দিলে দেবাশীষের বিরুদ্ধে সর্বস্তরের মানুষ এক হয়ে দাঁড়াবে, বলেও তিনি মন্তব্য করেন।

অশোক ভট্টাচার্য।

অশোক ভট্টাচার্য। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ০০:২১
Share: Save:

তারিখ মেনে নিয়ম মতোই বন্ধ করা হয়েছে নির্বাচনী প্রচার। তবুও খোদ নির্বাচনের দিন অশান্তির আশঙ্কা করেছে বাম দল৷ তার জেরেই জেলা পৌর নির্বাচন আধিকারিক তথা জেলা শাসকের কাছে লিখিত আবেদন জমা করলেন শিলিগুড়ির সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য্য। এই চিঠিতে তিনি দুটি স্পর্শ কাতর বুথের নাম উল্লেখ করেছেন। একই সঙ্গে তিনি রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস এবং জেলা পরিষদের সদস্য তথা ডাবগ্রাম-ফুলবাড়ি অঞ্চলের অন্যতম শীর্ষ নেতা দেবাশীষ প্রামাণিকের নামও উল্লেখ করেছেন এই চিঠিতে।

বৃহস্পতিবার শিলিগুড়ির অনিল বিশ্বাস ভবনে সাংবাদিক বৈঠক করে অশোক ভট্টাচার্য বলেন, ‘‘জেলা শাসকের কাছে লিখিত আর্জি জানিয়েছি। প্রথমত মন্ত্রী অরূপ বিশ্বাসকে পুলিশি নিরাপত্তায় কলকাতায় ফেরত পাঠানো হোক। দ্বিতীয়ত দেবাশীষ প্রামাণিককে অনুব্রত মন্ডলের মত নজরবন্দি বা ঘরবন্দি করে রাখা হোক।’’ তাঁর দাবি, অরূপ গত পাঁচদিনের প্রচারের সময় উত্তেজনা ছড়িয়েছন। নির্বাচনের আগে বহিরাগতদের ঢোকার খবর আসছে বলেও তিনি জানান। তিনি আরও জানান, নির্বাচনের দিন দেবাশীষ আতঙ্ক ছড়ানোর চালনা শক্তি হতে পারেন ভেবেই তিনি তাঁকে নজরন্দির দাবি জানিয়েছেন। তবে ভোটের দিন কোথাও ভোট লুটের সম্ভাবনা দেখা দিলে দেবাশীষের বিরুদ্ধে সর্বস্তরের মানুষ এক হয়ে দাঁড়াবে, বলেও তিনি মন্তব্য করেন।

তবে প্রচার সেরে দুপুরেরই কলকাতায় ফেরেন অরূপ। অন্যদিকে এই প্রসঙ্গে দেবাশীষ জানান, ‘‘পাগল ছাড়া আর কি বলব ? এদের এখনও দূরবিন দিয়ে দেখতে হয়। এদের অস্তিত্ব নেই। শিলিগুড়িতে আর খুঁজে পাওয়া যাবে না। শিলিগুড়ির প্রতিটি ওয়ার্ডে তৃণমূলের যে কর্মীরা রয়েছে তারাই যথেষ্ট। দুষ্কৃতীর প্রয়োজন নেই। সিপিআইএম নিজেরাই নিজেদের শেষ করেছে। নিজেদের ভোট বিজেপির দিকে ঠেলে দিয়েছে। মানুষ আর এদের চায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashok Bhattacharjee Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE