Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রূপার সঙ্গে নিজস্বী তুলতে কর্মীদের হুড়োহুড়ি পড়ল আলিপুরদুয়ারে

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার ০২ মার্চ ২০১৬ ০২:২৯
হাতের কাছে। আলিপুরদুয়ারে রূপা গঙ্গোপাধ্যায়ের মুখোমুখি বাসিন্দারা। ছবি: নারায়ণ দে।

হাতের কাছে। আলিপুরদুয়ারে রূপা গঙ্গোপাধ্যায়ের মুখোমুখি বাসিন্দারা। ছবি: নারায়ণ দে।

পদযাত্রায় নেত্রী তথা অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়ের কাছাকাছি কে থাকবেন, সেলফি তুলবেন তা নিয়ে ঠেলাঠেলির শেষ ছিল না। হুড়োহুড়িতে পদযাত্রা বিশৃঙ্খল হয়ে পড়ছিল।

শেষ পর্যন্ত ক্ষোভ ও বিরক্তি প্রকাশ করে দলের কর্মী-সমর্থকদের সামালালেন বিজেপি নেত্রী রূপ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার আলিপুরদুয়ার বিএম ক্লাব ময়দান থাকে আলিপুরদুয়ার পুরসভা হল পর্যন্ত দলীয় কর্মী সমর্থকদের নিয়ে পদযাত্রা করেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী। দলীয় কর্মীদের পদযাত্রায় শৃঙ্খলাবদ্ধ ভাবে চলার জন্য সাবধান করেন তিনি। এদিন আলিপুরদুয়ার পুরসভা হলে বুথে কর্মীদের নিয়ে সভা করেন রূপা।

এ দিন আলিপুরদুয়ার শহর রুপাকে দেখতে বহু মহিলা রাস্তায় চলে আসেন। ম্যাক উইলিয়াম অ্যাটাচ প্রাথমিক বিদ্যালয়ের বাইরে অপেক্ষারত অভিভাবকরা ভিড় করেন হাত মেলানোর জন্য। পদযাত্রা মাঝে মধ্যেই রাস্তা থেকে ফুটপাতে উঠে মহিলাদের সঙ্গে গিয়ে হাত মেলান রূপা। তিনি বলেন, “এ বারের প্রথম বার মানুষ তাদের ভোট অধিকার প্রয়োগ করতে পারবেন। এত দিন সিপিএম ও টিএমসি অবাধ ভোট হতে দেয়নি। বহু মানুষ আমার কাছে অভিযোগ করেছেন, তারা ভোট দিতে পারেন না। ছাপ্পা ভোট দিয়েছে সিপিএম ও তৃণমূল। এ বার নির্বাচন ঘোষণার আগেই আধা সামরিক বাহিনী রাজ্যে আসা শুরু হয়ে গিয়েছে। অবাধ নির্বাচন হবে। মানুষ নির্ভয় ভোট দেবেন।”

Advertisement

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তিনি প্রার্থী হবেন কি না, প্রশ্ন করা হলে রুপা জানান, ‘‘বিষয়টি ওভাবে দেখি না। আমি মানুষের সঙ্গে থাকতে চাই। কামদুনি থেকে আলিপুরদুয়ার সবাই অত্যাচারের প্রতিবাদ করে। সাইকেল ও চাল দিয়ে কত দিন ভোট কিনবে।’’

পদযাত্রার সময় দলের সদস্যারা রুপার সঙ্গে হাঁটছিলেন। ফলে পদযাত্রার সামনের দিকে ভিড় হয়ে যাচ্ছিল। বিষয়টি বুঝতে পেরে তিনি কর্মীদের নির্দেশ দেন তাঁরা যাতে পদযাত্রায় সুশৃঙ্খল ভাবে হাঁটেন। না হলে তিনি পদযাত্রা ছেড়ে চলে যাবেন। বিজেপির জেলার সাধারণ সম্পাদক জয়ন্ত রায় বলেন, “এ দিন নেত্রী কর্মীদের উদ্দেশে মিডিয়ায় প্রচার হওয়ায় এগজিট পোল নিয়ে চিন্তা করতে বারণ করেন। বলেন বাড়ি বাড়ি গিয়ে কেন্দ্রীয় সরকারের সাফল্য ও রাজ্য সরকারের ব্যর্থতা তুলে ধরতে।”

আরও পড়ুন

Advertisement