Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Young Elephants

হস্তিশাবকের দেহ মিলল ধূপগুড়িতে চা-বাগানের নালা থেকে, পাঠানো হল ময়নাতদন্তের জন্য

সোমবার সকালে চা-বাগানের কাজে যোগ দিতে গিয়েছিলেন শ্রমিকেরা। সেই সময় তাঁরা দেখতে পান, দেবপাড়া চা-বাগানের ৩০ নম্বর সেকশনে একটি নালার মধ্যে মৃত অবস্থায় পড়ে রয়েছে একটি হস্তিশাবক।

হস্তিশাবকের দেহ উদ্ধার।

হস্তিশাবকের দেহ উদ্ধার। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৫
Share: Save:

চা-বাগানের নালা থেকে উদ্ধার করা হল হস্তিশাবকের দেহ। সোমবারের ঘটনা জলপাইগুড়ির ধূপগুড়ি এলাকার দেবপাড়া চা-বাগানে। মনে করা হচ্ছে চা-বাগানের নালায় পড়ে মৃত্যু হয়েছে ওই শাবকটি। দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

সোমবার সকালে চা-বাগানের কাজে যোগ দিতে গিয়েছিলেন শ্রমিকেরা। সেই সময় তাঁরা দেখতে পান দেবপাড়া চা-বাগানের ৩০ নম্বর সেকশনে একটি নালার মধ্যে মৃত অবস্থায় পড়ে রয়েছে একটি হস্তিশাবক। এর পর খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের। খবর পেয়ে ঘটনাস্থলে যান বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা। বন দফতরের কর্মীদের অনুমান, মৃত হস্তিশাবকটির বয়স আনুমানিক ৭-৮ মাস। কিন্তু কী ভাবে শাবকটির মৃত্যু হল তা এখনও স্পষ্ট নয়।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় বলেন, ‘‘২০-২৫টি হাতের একটি দল রেড ব্যাঙ্ক থেকে দেবপাড়া চা-বাগান হয় প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। সেই হাতির দলটিতে এই শাবকটি ছিল। দেহটি ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Young Elephants Death Elephants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE