Advertisement
১৯ মে ২০২৪
Accidental Death

গাছে বসে ফুটবল খেলা দেখতে গিয়ে দুর্ঘটনা, ডাল চাপা পড়ে মৃত্যু কিশোর দর্শকের!

স্বাধীনতা দিবস উপলক্ষে শিলিগুড়ি ফাঁসিদেওয়ার হাঁসখোয়ায় একটি ক্লাব ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছিল। ফাইনাল ম্যাচ চলাকালীন দুর্ঘটনায় মৃত্যু হল এক কিশোরের। আহত হলেন বেশ কয়েক জন।

death

গাছের ডাল ভেঙে মৃত্যু হয় নাবালক ধনঞ্জয় সিংহ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফাঁসিদেওয়া (শিলিগুড়ি) শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৯:১৪
Share: Save:

স্বাধীনতা দিবসে উপলক্ষে শিলিগুড়ি ফাঁসিদেওয়ার হাঁসখোয়ায় একটি ক্লাব ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছিল। সেই খেলা চলাকালীন হল অঘটন। মাঠের পাশে থাকা একটি গাছের ডাল ভেঙে মৃত্যু হল এক দর্শকের। আহত হলেন বেশ কয়েক জন। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম ধনঞ্জয় সিংহ। তার বয়স মাত্র ১৭ বছর।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ চলছিল। খেলা দেখতে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। অনেকে মাঠের পাশে থাকা একটি বড় গাছের ডালে উঠে বসেছিলেন। এত জনের ভার সামলাতে না পেরে একটি ডাল ভেঙে মাঠে দাঁড়িয়ে থাকা দর্শকদের উপরে পড়ে। তাতে বেশ কয়েক জন জখম হন। আহতদের তড়িঘড়ি উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ধনঞ্জয়ের মৃত্যু হয়। গুরুতর জখম অবস্থায় এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বেশ কয়েক জন।

ধনঞ্জয়ের সঙ্গে খেলা দেখছিল তার বন্ধু সুমন সিংহ। সে-ও খানিকটা আহত হয়। সুমনের কথায়, ‘‘ফুটবল খেলা দেখছিলাম। গাছের উপর প্রায় ৩০ থেকে ৪০ জন ছিল। হঠাৎই গাছের ডাল ভেঙে পড়ে। তার তলায় আমি আর ধনঞ্জয় চাপা পড়ি। আরও কয়েক জন ছিল। আমাদের হাসপাতালে নিয়ে আসা হয়। তার পরেই ধনঞ্জয় মারা যায়।’’ মৃতের কাকা বলেন, ‘‘মাত্র ১৭ বছর বয়স ছিল আমার ভাইপোর। মাঠে বসে খেলা দেখছিল ওরা। ওই দুর্ঘটনায় শরীরের একাধিক জায়গায় চোট পেয়েছিল। মেডিক্যাল কলেজে বিভিন্ন পরীক্ষানিরীক্ষাও হয়। কিন্তু রাতের দিকে খবর পাই ও মারা গিয়েছে।’’

এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন টুর্নামেন্টের আয়োজকরা। ক্লাবের তরফে রাজেশ রাই বলেন, ‘‘প্রথমত, আমাদের বলার কোনও ভাষা নেই। বারংবার মাইকে বলা হচ্ছিল যে গাছে কেউ উঠবেন না। কিন্তু তার পরেও বহু মানুষ গাছে উঠে খেলা দেখছিলেন। খেলা চলাকালীনই গাছ ভেঙে পড়ে এই দুর্ঘটনা হল। আমরা মৃতের পরিবারের পাশে রয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accidental Death Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE