Advertisement
০৩ মে ২০২৪
Englishbazar

ব্যবসায়ীর বাড়িতে কলকাতা পুলিশের অভিযান, ধৃত ৩

স্থানীয় সূত্রের খবর, এক দশক আগে, মহানন্দা নদীর ধারে, বাঁধ রোডে ‘প্রাসাদোপম’ বাড়ি বানান নিরঞ্জন। তিনি আদতে হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা হলেও, এখন মালদহ শহরেই থাকেন।

নিরঞ্জন আগরওয়ালকে বাড়ি থেকে বের করছে পুলিশ। মালদহে। নিজস্ব চিত্র

নিরঞ্জন আগরওয়ালকে বাড়ি থেকে বের করছে পুলিশ। মালদহে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ইংরেজবাজার শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩৪
Share: Save:

আর্থিক প্রতারণায় জড়িত অভিযোগে মালদহের এক হোটেল ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালাল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ইংরেজবাজার শহরের বাঁধ রোডে ঘণ্টা তিনেক বাড়িতে তল্লাশির পরে, হোটেল ব্যবসায়ী নিরঞ্জন আগরওয়াল, তাঁর স্ত্রী কুসুম এবং ছেলে অশ্বিনীকে কলকাতা পুলিশ গ্রেফতার করে। কলকাতার কালীঘাট থানায় ওই তিন জনের বিরুদ্ধে আর্থিক প্রতারণা-সহ বিভিন্ন ধারায় মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে। মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘কলকাতা পুলিশের বিষয়। আমি কোনও মন্তব্য করব না।’’

হোটেল ব্যবসায়ী বাড়িতে কলকাতা পুলিশের হানার ঘটনায় হইচই পড়ে যায় জেলা জুড়ে। গত রবিবার গাজলে মাছ ব্যবসায়ী জয়প্রকাশ সাহার বাড়িতে হানা দিয়ে সওয়া কোটিরও বেশি টাকা সিআইডি উদ্ধার করেছে। তাই নিরঞ্জনের বাড়িতে কলকাতা পুলিশের অভিযানে এসেছে শুনে ভিড় করেন অনেকে। প্রতিবেশী শুভ্রদীপ মৈত্র বলেন, “সাতসকালে নিরঞ্জন আগরওয়ালের বাড়িতে কলকাতা পুলিশের অভিযান দেখে অবাক হই। ওদের বাড়ির তিন জনকে সাদা পোশাকের পুলিশ গাড়িতে করে নিয়ে যায়।’’

স্থানীয় সূত্রের খবর, এক দশক আগে, মহানন্দা নদীর ধারে, বাঁধ রোডে ‘প্রাসাদোপম’ বাড়ি বানান নিরঞ্জন। তিনি আদতে হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা হলেও, এখন মালদহ শহরেই থাকেন। শহরের আইটিআই মোড় এলাকায় তাঁর একটি হোটেল রয়েছে। অশ্বিনী সে হোটেলের ব্যবসা দেখেন। এ ছাড়া, চালকলের ব্যবসার সঙ্গেও নিরঞ্জন যুক্ত। বছর দু’য়েক আগে, ১০০ দিনের প্রকল্পে ‘দুর্নীতিতে’ তাঁর ভূমিকা রয়েছে অভিযোগে বিক্ষোভ হয়েছিল শহরে। তবে সে বার পুলিশের কাছে অভিযোগ হয়নি।

গত ১৭ অগস্ট কালীঘাট থানায় এ বার ওই ব্যবসায়ী, তাঁর স্ত্রী এবং ছেলের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতারণা এবং তথ্য জাল করার অভিযোগ জমা পড়ে। ‘ওয়ারেন্ট’ও বেরোয়। তার ভিত্তিতেই এ দিন তাঁদের ধরা হয়। কলকাতা থেকে আসা তদন্তকারীরা এ ব্যাপারে মন্তব্য করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Englishbazar Businessman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE