Advertisement
২০ এপ্রিল ২০২৪
snake

Cobra Rescued: ঘরের ভিতরে ঢুকল ১৩ ফুট লম্বা শঙ্খচূড়, উদ্ধারের পরে জঙ্গলে ছাড়লেন বনকর্মীরা

সাপটিকে দেখে খবর দেওয়া হয় স্থানীয় সর্প বিশারদ সৈয়দ নইম বাবুনকে। তিনি এসে আরও কয়েক জনের সাহায্যে সাপটিকে উদ্ধার করেন।

উদ্ধার করা হয়েছে সাপটিকে

উদ্ধার করা হয়েছে সাপটিকে নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নাগরাকাটা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৭:২৮
Share: Save:

ফের লোকালয় থেকে উদ্ধার হল শঙ্খচূড়। জঙ্গল ছেড়ে সোজা ঘরের ভেতরে ঢুকে পড়ে ১৩ ফুট লম্বা সাপটি। বরাত জোরে প্রাণে বাঁচলেন বাড়ির সদস্যরা।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার নাগরাকাটা ব্লকের খাসবস্তিতে। স্থানীয় সূত্রে খবর, সোমবার দুপুরে সাপটি একটি বাড়ির ভিতরে ঢুকে পড়ে। বাড়ির ছেলে-মেয়েরা সেই সময় উঠোনে খেলছিল। তারা চিৎকার শুরু করে। সেই চিৎকার শুনে বাড়ির বাকিরা বার হয়ে এই দৃশ্য দেখেন।

সাপটিকে দেখে খবর দেওয়া হয় স্থানীয় সর্প বিশারদ সৈয়দ নইম বাবুনকে। তিনি এসে আরও কয়েক জনের সাহায্যে সাপটিকে উদ্ধার করেন। তার পরে তিনি সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীদের হাতে তুলে দেন। বাবুন বলেন, ‘‘আমি খবর পেয়ে গিয়ে সাপটিকে উদ্ধার করি। প্রাথমিক ভাবে মনে হচ্ছে জলঢাকা নদী সংলগ্ন জঙ্গল থেকে গ্রামে ঢুকে পড়েছিল সেটি। উদ্ধারের পর সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।’’

খুনিয়া রেঞ্জের আধিকারিক রাজকুমার লায়েক বলেন, ‘‘খুনিয়া রেঞ্জের অন্তর্গত নাগরাকাটা খাসবস্তি এলাকায় এক ব্যক্তির ঘরে সাপটি ঢুকে পড়েছিল। এলাকার এক সর্প বিশারদ গিয়ে সেটিকে উদ্ধার করেন। পরে বনকর্মীরা সাপটিকে সুস্থ অবস্থায় জঙ্গলে ছেড়ে দেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snake rescued Jungle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE