Advertisement
২০ এপ্রিল ২০২৪
Corona

Lockdown: বাড়ছে করোনা সংক্রমণ, দিনহাটায় সপ্তাহে ২ দিন লকডাউনের ঘোষণা

বাকি পাঁচ দিন অবশ্য সকাল ৮টা থেকে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান পাট এবং বাজার খোলা থাকবে দিনহাটায়।

সপ্তাহে ২ দিন লকডাউনের ঘোষণা দিনহাটায়।

সপ্তাহে ২ দিন লকডাউনের ঘোষণা দিনহাটায়। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৭:০৪
Share: Save:

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই আবহে উদ্বেগ বাড়িয়ে তুলেছে কোচবিহারের দিনহাটা পুরসভার করোনা পরিস্থিতি। করোনা মোকাবিলায় ফের সাপ্তাহিক বাজার বন্‌ধের সিদ্ধান্ত নিয়েছে দিনহাটা পুরসভা। সপ্তাহে দু’দিন পুরসভায় সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়েছে। শনি এবং মঙ্গলবার এই দু’দিন লকডাউন থাকবে।

সপ্তাহের বাকি পাঁচ দিন অবশ্য সকাল ৮টা থেকে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান পাট এবং বাজার খোলা থাকবে দিনহাটায়। শনি এবং মঙ্গলবার লকডাউনের সময় অবশ্য ওষুধের দোকান, রেশন দোকান-সহ জরুরি পরিষেবা দেওয়া হয় এমন ক্ষেত্রগুলি খোলা রাখার কথা ঘোষণা করা হয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার পুরসভায় একটি বৈঠক হয়। সেখানে পুরপ্রশাসক উদয়ন গুহ ছাড়াও, মহকুমাশাসক, পুলিশ আধিকারিক, ব্যবসায়ী সমিতি এবং পরিবহণের সঙ্গে যুক্ত সংগঠনগুলির নেতারা উপস্থিত ছিলেন। উদয়ন পরে বলেন, ‘‘আগামী ১০ দিন ধরে দিনহাটা শহরে সপ্তাহে দু’দিন, মঙ্গল ও শনিবার বাজার বন্ধ থাকবে। ওই দু’দিন ওষুধ এবং রেশন দোকান ছাড়া আর কিছুই খোলা থাকবে না। এ ছাড়া সপ্তাহের বাকি ৫ দিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাজার খোলা থাকবে। রাত ৯টার পর থেকে জরুরি কাজ ছাড়া রাস্তায় বার হওয়া যাবে না।’’

মাস্ক ছাড়া রাস্তায় বার হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কেউ করোনা আক্রান্ত হলে স্বাস্থ্য দফতর বা পুরসভাকে জানানোর নির্দেশও দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Cooch Behar Dinhata Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE