Advertisement
০৬ মে ২০২৪
Mamata Banerjee may Visit Cooch Behar

আসতে পারেন মমতা, প্রস্তুত হচ্ছে তৃণমূল

দলীয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর সফরের আগে ঐক্যবদ্ধ রূপ তুলে ধরার চেষ্টা শুরু করেছে কোচবিহার জেলা তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১০:০৭
Share: Save:

চলতি মাসেই কোচবিহার সফরে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগে ধূপগুড়ির সভা থেকে এমনটাই জানিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী নিজে। শুধু তাই নয়, সেই সময়ে মুখ্যসচিব কোচবিহারে এসে বৈঠক করেও প্রশাসনের কর্তাদের এমনটাই জানিয়েছিলেন। প্রশাসন সূত্রের খবর, চলতি মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে মমতা কোচবিহারে পৌঁছতে পারেন।

সে হিসেবেই প্রশাসনিক ও দলীয় স্তরে চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হচ্ছে। দলীয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর সফরের আগে ঐক্যবদ্ধ রূপ তুলে ধরার চেষ্টা শুরু করেছে কোচবিহার জেলা তৃণমূল। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূলের রাজ্য সহ সভাপতি উদয়ন গুহ বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারে অবশ্যই আসবেন। তবে নির্দিষ্ট করে কোনও সময় আমাদের জানানো হয়নি। আমরা সব সময় প্রস্তুত রয়েছি।’’ তৃণমূলের মুখপাত্র পার্থপ্ৰতিম রায় বলেছেন, ‘‘ধূপগুড়ির সভা থেকেই আমরা জানতে পেরেছিলাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানুয়ারি মাসেই কোচবিহারে আসবেন। সে কথা মাথায় রেখেই আমরা তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত।’’

কিছু দিন আগেই উত্তরবঙ্গ সফরে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড় থেকে সমতল তিনি বেশ কয়েকটি সভা করেছিলেন। সেই তালিকায় শিলিগুড়ি, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার থাকলেও কোচবিহার ছিল না। তা নিয়ে কানাঘুষো শুরু হয়েছিল। সেই সময়ই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, তিনি নতুন বছরে জানুয়ারি মাসে কোচবিহার সফর করবেন। প্রশাসন সূত্রের খবর, সে সময় মুখ্যমন্ত্রী কোচবিহার তথা উত্তরবঙ্গের পাঁচ জেলায় অনুমোদন পাওয়া দু’শোটি রাজবংশী প্রাথমিক স্কুলের উদ্বোধন করবেন। সেই সঙ্গে হেরিটেজ শহরের লক্ষ্যে সাজিয়ে তোলা হচ্ছে কোচবিহারকে। তৈরি করা হচ্ছে হেরিটেজ গেট। সাগরদিঘি, বৈরাগী দিঘি সৌন্দর্যায়নের কাজ চলছে জোরকদমে। শহরের মধ্যে থাকা বিভিন্ন হেরিটেজ বিল্ডিং সংস্কার করে আলোকিত করা হচ্ছে। সে সব কাজের উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে সরকারি যে সমস্ত প্রকল্প রয়েছে সব কিছুরই কাজ গুছিয়ে রাখা হচ্ছে। প্রশাসন সূত্রেই জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী প্রশাসনিক সভা করতে পারেন। সে ক্ষেত্রে সরকারি প্রকল্পের সুবিধাও মানুষের হাতে তুলে দেওয়া হবে। সে কথা মাথায় রেখও কাজ করা হচ্ছে।

দলীয় সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের দলীয় কার্যকলাপ নিয়ে মুখ্যমন্ত্রী দীর্ঘদিন ধরে খুব খুশি নন। এ বার উত্তরবঙ্গ সফরের আসার আগে কড়া ভাবে কোচবিহার নেতৃত্বকে ঐক্যবদ্ধ রূপ তুলে ধরার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে থেকে কোচবিহার জেলা নেতৃত্ব ঐক্যবদ্ধ রূপ তুলে ধরতে মরিয়া হয়ে উঠেছে। সব সভাতেই তৃণমূল নেতাদের এক সঙ্গে থাকতে হচ্ছে। এ বার মুখ্যমন্ত্রী সফরের আগেই পুরোপুরি সতর্ক তৃণমূল নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE