Advertisement
০২ মে ২০২৪
Didir Suraksha Kavach

চেয়ারে বসিয়ে হাসিমুখে প্রশ্ন

এ দিন মালদহের হরিশ্চন্দ্রপুরের কুশিদায় ওই কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ।

কানাইয়ালালকে বসিয়ে হাসিমুখে অভিযোগ। চাকুলিয়ায়। নিজস্ব চিত্র

কানাইয়ালালকে বসিয়ে হাসিমুখে অভিযোগ। চাকুলিয়ায়। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৮:৫১
Share: Save:

কোথাও এলাকার বাসিন্দাদের একাংশের সঙ্গে তৃণমূল নেতাদের ধস্তাধস্তি বাঁধল, কোথাও আবার শাসক দলের নেতাকে কাছে পেয়ে তাঁকে চেয়ারে বসিয়ে হাসিমুখে বিভিন্ন সরকারি পরিষেবা না পাওয়ার অভিযোগ জানালেন মহিলারা। কোথাও আবার শিশু ও মহিলাদের পুষ্টিদান প্রকল্পে খাবারের মান খতিয়ে দেখতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ঢুকে পড়লেন বিধায়ক। রবিবার মালদহ ও উত্তর দিনাজপুরের বিভিন্ন এলাকায় তৃণমূলের ‘দিদির সুরক্ষা কবচ’-এর ‘অঞ্চলে একদিন’ কর্মসূচিতে এই দৃশ্যই দেখা গিয়েছে।

এ দিন মালদহের হরিশ্চন্দ্রপুরের কুশিদায় ওই কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। কাটমানি দিয়েও ঘর মেলেনি বলে বিধায়ককে অভিযোগ জানান অনেকেই। তখনই বিধায়ককে অভিযোগ জানাতে বাধা দেওয়ায় অভিযোগ ওঠে তৃণমূলের নেতাদের বিরুদ্ধে। ওই অভিযোগকে কেন্দ্র করে এলাকার বাসিন্দাদের একাংশের সঙ্গে তৃণমূল নেতাদের ধ্বস্তাধ্বস্তি বেঁধে যায়। অন্য দিকে, এ দিন রাজ্যসভার সাংসদ মৌসম নুর রতুয়া ২ ব্লকের আড়াইডাঙা, রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প প্রতিমন্ত্রী তজমুল হক চাঁচল ২ ব্লকের ভাকরি, মালতীপুরের বিধায়ক তথা মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সী পুরাতন মালদহের মহিষবাথানি ও মালদহ জেলা পরিষদের সভাধিপতি রফিকুল ইসলাম কালিয়াচক ৩ ব্লকের ভগবানপুর পঞ্চায়েত এলাকায় ওই কর্মসূচি পালন করেছেন। তাঁদেরও বহু মানুষ প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে পাকাবাড়ি ও একশো দিনের প্রকল্পের মজুরি না পাওয়ারঅভিযোগ জানান।

এ দিন উত্তর দিনাজপুরের ইটাহারের ছয়ঘরা পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ওই কর্মসূচি পালন করেন ইটাহারের তৃণমূল বিধায়ক মোশারফ হোসেন। ওই কর্মসূচিতে জনসংযোগ চলাকালীন এ দিন মোশারফ একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ঢুকে সেখানে শিশু ও মহিলাদের পুষ্টিদান প্রকল্পে খাবারের মান খতিয়ে দেখেন। তরকারি রান্নার আনাজ-সহ খাবার তৈরির বিভিন্ন উপকরণ তিনি হাতে নিয়ে খতিয়ে দেখেছেন। রাজ্য সরকারের উদ্যোগে ওই পঞ্চায়েতে আগেই চালু হওয়া একটি সেতুও এ দিন আনুষ্ঠানিক ভাবে ফিতে কেটে উদ্বোধন করেন মোশারফ। বাড়ি বাড়ি রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের প্রচারের পদযাত্রায় এ দিন মোশারফের সঙ্গে শামিল হয়েছিলেনবহু মানুষ।

গোয়ালপোখর ২ গ্রাম পঞ্চায়েতের বেলন পঞ্চায়েত এলাকায় এ দিন ওই কর্মসূচিতে শামিল হন জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, চাকুলিয়ার তৃণমূল বিধায়ক মিনহাজুল আরফিন আজাদ। এলাকার মহিলাদের একাংশ কানাইয়াকে রাস্তার ধারে একটি প্লাস্টিকের চেয়ারে বসিয়ে হাসিমুখে তাঁকে লক্ষ্মীর ভান্ডার, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে পাকাবাড়ি-সহ বিভিন্ন সরকারি পরিষেবা না পাওয়ার অভিযোগ জানান।

তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ বলেন, “সর্বত্র সবার অভিযোগ নথিভুক্ত করা হয়েছে। এই বিষয়ে দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) উপযুক্ত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Didir Suraksha Kavach Malda North Dinajpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE