Advertisement
২৫ মে ২০২৪
Cooch Behar Munuicipality

কোচবিহার পুরসভায় ধরা পড়ল গরমিল, ৭০০ অস্থায়ী কর্মীর মধ্যে খোঁজ মিলছে না ৩০০ জনের

প্রশাসন সূত্রে খবর, করোনা পরিস্থিতিতে শহরের জঞ্জাল পরিষ্কার থেকে শুরু করে বিভিন্ন পরিষেবামূলক কাজের জন্য নিযুক্ত রয়েছেন পুরসভার বহু অস্থায়ী কর্মী।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ০০:৪২
Share: Save:

কোচবিহার পুরসভার অস্থায়ী কর্মীদের বেতন সংক্রান্ত তথ্য খতিয়ে দেখতে কেঁচো খুঁড়তে বেরোল কেউটে। খাতায়কলমে প্রায় ৭০০ জন অস্থায়ী কর্মীর নাম থাকলেও তাঁদের মধ্যে ৩০০ জন কর্মীকে খুঁজেই পাচ্ছে না পুরপ্রশাসন।

প্রশাসন সূত্রে খবর, করোনা পরিস্থিতিতে শহরের জঞ্জাল পরিষ্কার থেকে শুরু করে বিভিন্ন পরিষেবামূলক কাজের জন্য নিযুক্ত রয়েছেন পুরসভার বহু অস্থায়ী কর্মী। তবে অতিমারির সময় কোচবিহার পুরসভার আয় কমে যাওয়ায় গত জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত পুরসভার প্রায় ৭০০ অস্থায়ী কর্মী বেতন পাচ্ছেন না বলে জানতে পারে প্রশাসন। তাঁদের বেতন সংক্রান্ত তথ্য খতিয়ে দেখার সময় বড়সড় গরমিল সামনে এসেছে। ওই ৭০০ জনের বদলে মাত্র ৪০০ জনেরই খোঁজ পাওয়া গিয়েছে। পুরসভার কাছে বাকি ৩০০ জনের কোনও হদিস নেই।

প্রসঙ্গত, কোচবিহার পুরসভার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পুরপ্রশাসকের দায়িত্বে রয়েছেন সদর মহকুমা শাসক শেখ রাকিবুর রহমান। তিনি বলেন, “পুরসভায় বিভিন্ন সময় ঠিকাদারদের মাধ্যমে অস্থায়ী কর্মী নিয়োগ করা হয়েছিল। অনেক কর্মীকে নতুন করে নিয়ম বহির্ভূত ভাবে নিয়োগ করা হয়েছে। এখন তাঁরা কোনও ভাবেই পুরসভার কাজে নিযুক্ত নন। বেতন সংক্রান্ত নথিতে ৭০০ জনের নাম থাকলেও বাস্তবে এখন পর্যন্ত ৪০০ জনের হদিস পাওয়া গিয়েছে। বাকি ৩০০ জন কর্মী কোথায়, কী ভাবে, কোন কাজে নিযুক্ত, তা তা খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar Munuicipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE