Advertisement
২০ এপ্রিল ২০২৪
elephant

ডুয়ার্সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু বুনো হাতির

বেশ কয়েক দিন ধরেই বাংলো সংলগ্ন এলাকায় বিদ্যুতের হাই ভোল্টেজ তার নীচে ঝুলছিল। সেই তারেই মঙ্গলবার রাতে হাতিটি বিদ্যুৎস্পৃষ্ট হয়।

হাতির মৃতদেহ

হাতির মৃতদেহ নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৬:১৪
Share: Save:

ডুয়ার্সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক বুনো হাতির। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার দলমোড় চা বাগানের বাংলো সংলগ্ন এলাকায়। স্থানীয়দের দাবি, বেশ কয়েক দিন ধরেই বাংলো সংলগ্ন এলাকায় বিদ্যুতের হাই ভোল্টেজ তার নীচে ঝুলছিল। সেই তারেই মঙ্গলবার রাতে হাতিটি বিদ্যুৎস্পৃষ্ট হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের কর্মীরা। জলপাইগুড়ির বন দফতরের আধিকারিক সীমা চৌধুরী বলেন, ‘‘ভোরবেলা এলাকার বাসিন্দাদের কাছ থেকে হাতির মৃত্যুর খবর পাওয়া যায়। ডুয়ার্সের জঙ্গলে প্রচুর হাতি রয়েছে এই মুহূর্তে। দলগাঁও, রেতী জঙ্গল থেকে মরাঘাট জঙ্গলে, কখন ডায়নার জঙ্গলে চলে আসে হাতির দল। সেই সময় দলছুট হয়ে একটি হাতি দলমোড় বাগানে ঢুকে ঢুকে পড়ে খাবারের সন্ধানে।’’

জলপাইগুড়ি বন বিভাগের ডিএফও মৃদুল কুমার বলেন, ‘‘প্রাথমিক তদন্তে মনে হয়েছে, বিদ্যুৎস্পৃষ্ট হয়েই হাতিটির মৃত্যু হয়েছে। বন দফতর তদন্ত করছে। বিদ্যুতের তার ঝুলে থাকার বিষয়টিও তদন্ত করে দেখা হবে। ময়নাতদন্তের পর হাতির মৃত্যুর আসল কারণ জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipurduar Dooars elephant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE