Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coochbehar

Rath Yatra: অতিমারির কারণে কোচবিহারে এ বারও বন্ধ থাকছে মদনমোহনের রথের মেলা

তবে যন্ত্রচালিত রথে চড়ে মন্দির থেকে শহরের গুঞ্জবাড়ি এলাকায় মাসিরবাড়ি বলে পরিচিত ডাঙ্গোরাই মন্দিরে যাবেন মদনমোহন।

কোচবিহারের মদনমোহন মন্দির। নিজস্ব চিত্র।

কোচবিহারের মদনমোহন মন্দির। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৬:৫৯
Share: Save:

অতিমারির জেরে গত বছরের ন্যায় এ বারও হচ্ছে না কোচবিহারে মদনমোহন ঠাকুরের রথের মেলা। তবে যন্ত্রচালিত রথে চড়ে মন্দির থেকে শহরের গুঞ্জবাড়ি এলাকায় মাসিরবাড়ি বলে পরিচিত ডাঙ্গোরাই মন্দিরে যাবেন মদনমোহন। সেখানে মদনমোহন এক সপ্তাহ থাকবেন। সেই সময় পুজো-সহ ভোগ সবই দেওয়া হবে। শুধু কীর্তন বন্ধ রাখা হবে বলে জানা গিয়েছে।

কোচবিহারের জেলা শাসক তথা দেবোত্তর ট্রাস্ট বোর্ডের চেয়ারম্যান পবন কাদিয়ান বলেন, “করোনা পরিস্থতির জন্য রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী ৫০ জনের বেশি জমায়েত নিষিদ্ধ রয়েছে। তাই রথের মেলা করা সম্ভব হচ্ছে না। তবে ঠাকুর মদনমোহন যন্ত্র চালিত সুসজ্জিত রথে চেপে মাসির বাড়ি যাবেন। আবার একই ভাবে ফিরেও আসবেন। যে পথ দিয়ে প্রত্যেক বার নিয়ে যাওয়া হয়, সেই পথেই তিনি যাবেন। ওই পথে যে সব ওয়ার্ড পরে সেখানে করোনা আক্রান্ত থাকায় আগে থেকেই বেশ কিছু সতর্কতা নেওয়া হয়েছে। পুরো প্রক্রিয়াটি কোভিড বিধিনিষেধ মেনেই করা হবে।”

কোচবিহার রাজাদের প্রতিষ্ঠিত এই মদনমোহন মন্দির। সেই সময় থেকে মদনমোহন মন্দিরকে ঘিরে নানা পূজার্চনা হয়ে আসছে। রাজ আমল থেকে চলে আসা প্রথা মেনেই সব কিছু করা হয়ে থাকে। গত বছর অতিমারির কারণে বন্ধ ছিল রথের মেলা। এ বারও বন্ধ থাকবে। মাঝে বন্ধ রাখা হয়েছিল মন্দিরও। বর্তমানে কোভিড বিধি মেনে মন্দির খোলা রয়েছে। তবে জমায়েত যাতে খুব বেশি না হয়, সে বিষয়ে সতর্ক কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rath Yatra Coochbehar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE