×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

নিজের মেয়েকে যৌন নিগ্রহ, বাবা গ্রেফতার হওয়ার পর অবাক জলপাইগুড়ি

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ২২ নভেম্বর ২০২০ ১৫:০২
বানারহাটে নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ।

বানারহাটে নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ।

নিজের নাবালিকা মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগে গ্রেফতার হলেন এক বাবা। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায় জলপাইগুড়ির বানারহাটে। শনিবার রাতে বানারহাট বাজার এলাকা থেকে অভিযুক্ত আবিদ হোসেন (৫৮)-কে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বানারহাট বাজার এলাকার বাসিন্দা পেশায় ঔষধ ব্যবসায়ী আবিদ তাঁর দ্বিতীয় পক্ষের স্ত্রীর সঙ্গে থাকেন। বেশ কয়েক দিন ধরেই ১৪ বছরের নাবালিকা মেয়ের প্রতি তাঁর কুদৃষ্টি ছিল বলে স্থানীয়দের অভিযোগ। তিনি একাধিক বার মেয়েকে কুপ্রস্তাব দেন বলেও জানতে পারেন স্থানীয়রা। এর পর শনিবার স্ত্রীর অনুপস্থিতির সুযোগ নিয়ে মেয়েকে যৌন নিগ্রহ করেন আবিদ।

বিষয়টি জানাজানি হতেই এলাকার বাসিন্দারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। খবর পেয়ে বানারহাট থানার পুলিশ রাতেই অভিযুক্তকে গ্রেফতার করে। নির্যাতিতার মা অর্থাৎ আবিদের দ্বিতীয় স্ত্রী পরি খান শনিবার রাতেই বানারহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তাঁর বক্তব্য, "আমার অনুপস্থিতিতে মেয়েকে আগেও কুপ্রস্তাব দিয়েছে। শনিবার ফাঁকা বাড়ির সুযোগে ফের কুপ্রস্তাব দেয়। মেয়ে রাজি না হওয়ায় মারধর করে।"

Advertisement

বানারহাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তবারক আলি বলেন, ‘‘এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। অভিযুক্তের বিরুদ্ধে এর আগেও একাধিক বার এই ধরনের অভিযোগ উঠেছিল। পুলিশ ঘটনার তদন্ত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করুক।’’

Advertisement