Advertisement
০২ মে ২০২৪
West Bengal Budget 2024-25

সভা, মিছিলে কৃতজ্ঞতা মুখ্যমন্ত্রীকে

দুপুরে ইংরেজবাজার শহর জুড়ে তৃণমূলের সরকারি কর্মচারী সংগঠনের জেলা সভাপতি চিরঞ্জিত মিশ্রের নেতৃত্বে কর্মী, সমর্থকেরা মিছিল করেন।

রাজ্যে পেশ হওয়া বাজেটে খুশি হয় সরকারি কর্মচারীদের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচি।

রাজ্যে পেশ হওয়া বাজেটে খুশি হয় সরকারি কর্মচারীদের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচি। ইংরেজবাজারের জেলাশাসকের কার্যালয়ে। ছবি স্বরূপ সাহা

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০১
Share: Save:

রাজ্য বাজেটে মহার্ঘ ভাতা বৃদ্ধির পাশাপাশি বরাদ্দ বেড়েছে চুক্তিভিত্তিক সরকারি কর্মচারীদেরও। শুক্রবার বরাদ্দ-বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে মালদহ ও উত্তর দিনাজপুরে পথে নামল তৃণমূলের সরকারি কর্মচারী সংগঠন। দুপুরে শহরগুলিতে মিছিল করেন সংগঠনের নেতা-কর্মীরা।

এ দিন দুপুরে ইংরেজবাজার শহর জুড়ে তৃণমূলের সরকারি কর্মচারী সংগঠনের জেলা সভাপতি চিরঞ্জিত মিশ্রের নেতৃত্বে কর্মী, সমর্থকেরা মিছিল করেন। রায়গঞ্জেও উত্তমকুমার সিংহের নেতৃত্বে মিছিল হয়েছে। উত্তম বলেন, “সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছে। এ ছাড়া, চুক্তিভিত্তিক কর্মীদেরও বেতন বাড়ানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে আমরা রাস্তায় নেমেছি।” শুধু সরকারি কর্মচারী সংগঠনই নয়, লক্ষ্মীর ভান্ডারের মতো প্রকল্পের ভাতা বৃদ্ধি হওয়ায় মালদহ এবং দুই দিনাজপুরে প্রচার চালানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। আজ, শনিবার মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে দক্ষিণ দিনাজপুরের আটটি ব্লকেই পদযাত্রা, ঘরোয়া প্রচার চালাবে তৃণমূল প্রভাবিত শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। জেলা সভাপতি নামিজুর রহমান বলেন, “মাধ্যমিক পরীক্ষা শনিবার শেষ। মিছিল, সভা করে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানানো হবে। পরিযায়ী শ্রমিক, কৃষক, মহিলার কথা ভেবে বাজেট হয়েছে।”

যদিও এ ব্যাপারে কটাক্ষ করেছে বিরোধীরা। এই ব্যাপারে কংগ্রেসের মালদহের সহ-সভাপতি ইশা খান চৌধুরী বলেছেন, “রাজ্য ও কেন্দ্রের কোনও সরকারই কর্মসংস্থান নিয়ে দিশা দেখাতে পারছে না।” বিজেপির উত্তর মালদহের সাংসদ খগেন মুর্মু এই দিন বলেন, “ভোটের চমকের জন্য রাজ্যের সরকার বাজেট প্রকাশ করেছে। মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।” বিরোধীদের কটাক্ষকে আমল না দিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, “মানুষের কথা ভেবে বাজেট তৈরি হয়েছে। মানুষের উৎসাহ দেখে বিরোধীরা দিশাহারা হয়ে, বিরোধিতা করছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Budget 2024-25 Government Employees DA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE