Advertisement
১১ মে ২০২৪
Jungle Safari

Jungle Safari: শীতের ছুটিতে ডুয়ার্স যাবেন, জেনে নিন কোন রুটে জঙ্গল সাফারির কত ভাড়া

সোমবারই জিপসির নতুন ভাড়ার তালিকা ডুয়ার্সের মূর্তি, লাটাগুড়ি এবং চালসা টিকিট কাউন্টারে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

ভাড়া বাড়ল জিপসি সাফারির।

ভাড়া বাড়ল জিপসি সাফারির। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২০:০৭
Share: Save:

শীতের ছুটিতে ডুয়ার্সের জঙ্গলে পা দেওয়ার পরিকল্পনা করছেন অনেকেই। কিন্তু গাড়ি ভাড়ার পিছনে গাঁটের কড়ি গুনতে হবে বেশি। দাম বেড়েছে জ্বালানির। সেই কারণে এ বার জঙ্গলে ঢুকতেও বাড়তি ভাড়া দিতে হবে পর্যটকদের। সোমবারই জিপসির নতুন ভাড়ার তালিকা ডুয়ার্সের মূর্তি, লাটাগুড়ি এবং চালসা টিকিট কাউন্টারে ঝুলিয়ে দেওয়া হয়েছে।
ডুর্য়াসের লাটাগুড়ি, চালসা চাপড়ামারি, চন্দ্রচূড়ের মতো জায়গা পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। এ ছাড়াও রয়েছে বেশ কয়েকটি নজর মিনার। এক নজরে দেখে নেওয়া যাক এই সব এলাকায় জিপসি চড়ে জঙ্গল সাফারি করতে গেলে কত টাকা বাড়তি খরচ করতে হবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

জিপসি মালিক সংগঠনের সম্পাদক মজিদুল ইসলাম বলেন, ‘‘পেট্রল-ডিজেলের দাম যে ভাবে বেড়েছে তার সঙ্গে পাল্লা দিয়ে গাড়ি চালানো খুবই কষ্টকর হয়ে উঠেছে। তাই বনদফতরের সঙ্গে বৈঠকের পর সামান্য ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে নতুন ভাড়া চালু হল জিপসি সাফারির ক্ষেত্রে। আমাদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পর্যটকরা। এ ছাড়া আর কোনও উপায় ছিল না।’’ সোমবারই লাটাগুড়ি থেকে টিকিট কেটে সপরিবারে যাত্রাপ্রসাদ নজরমিনারে যান জলপাইগুড়ির পর্যটক কল্যাণ গোস্বামী। তাঁর কথায়, ‘‘ভাড়া খুব সামান্যই বাড়ানো হয়েছে। যে ভাবে পেট্রলের দাম বাড়ছে তাতে এই ভাড়াবদ্ধি তেমন কিছু নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jungle Safari Dooars tourism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE