Advertisement
১০ মে ২০২৪
Elephants

Elephant: সেনাছাউনির ভিতরে ঘুরে বেড়াচ্ছে শতাধিক হাতি! বিন্নাগুড়িতে ধরা পড়ল ক্যামেরায়

উত্তরবঙ্গে হাতিদের যত গুলি করিডর রয়েছে তার মধ্যে এই করিডরটি এই সেনাছাউনির ভেতর দিয়ে গিয়েছে বলে বনদফতরের দাবি।

সেনা ছাউনিতে ঘুরে বেড়াচ্ছে হাতির দল। নিজস্ব চিত্র।

সেনা ছাউনিতে ঘুরে বেড়াচ্ছে হাতির দল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৮:২৭
Share: Save:

সেনাছাউনির ভিতরে ঘুরে বেড়াচ্ছে হাতির দল। ওই দিলে বাচ্চা, বড় মিলিয়ে ছিল একশোরও বেশি হাতি। বৃহস্পতিবার এমনই দৃশ্য ধরা পড়ল জলপাইগুড়ি জেলার বিন্নাগুড়ির সেনাছাউনিতে।

রেতির জঙ্গল থেকে হাতিগুলো বেরিয়ে এসেছিল। তাদের যাওয়ার পথেই এই সেনাছাউনি পড়ে। কখনও ভোরবেলা, কখনও আবার সন্ধ্যাবেলায় এই ছাউনিতে ঢুকে পড়ে হাতির দল। বৃহস্পতিবারও বিশাল দলটি ঢোকে ছাউনিতে। সেখানে রীতিমতো খেলায় মেতে ওঠে তারা। গোটা ঘটনাই দূর থেকে দাঁড়িয়ে দেখছিলেন সেনা জওয়ানরা। ক্যামেরাবন্দিও করেন ঘটনাটি।

উত্তরবঙ্গে হাতিদের যত গুলি করিডর রয়েছে তার মধ্যে এই করিডরটি এই সেনাছাউনির ভেতর দিয়ে গিয়েছে বলে বনদফতরের দাবি। তাই মাঝে মধ্যেই হাতির দল কখনও রেতির জঙ্গল, কখনও ডায়নার জঙ্গল, আবার কখনও মরাঘাট জঙ্গলে যাবার সময় সেনা ছাউনিতে ঢুকে পড়ে। বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় জানান, হাতিদের যতগুলি করিডর রয়েছে তার মধ্যে একটি বিন্নাগুড়ি সেনাছাউনির ভেতর দিয়ে গিয়েছে। সে কারণেই হাতির দল এক জঙ্গল থেকে আর এক জঙ্গলে যাওয়ার সময় সেনাছাউনির রাস্তাটিকে ব্যবহার করে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephants Binnaguri Army Barrack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE