Advertisement
০৮ মে ২০২৪
Immigration Checkpost

চালু হল মালদহের ভারত-বাংলাদেশ সীমান্ত, খুলে গেল অভিবাসন কেন্দ্র

অতিমারির আগে মহদিপুরের বাণিজ্য সীমান্ত দিয়ে প্রতি দিন কয়েকশো নাগরিকের যাতায়াত ছিল। বিশেষ করে বাংলাদেশ থেকে প্রতি দিন বহু মানুষ ভারতে আসতেন চিকিৎসার জন্য।

India-Bangladesh border at Malda opened, immigration checkpost active

বৃহস্পতিবার দুপুরে অভিবাসন কেন্দ্র খুলে দেওয়া হয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ২৩:৪০
Share: Save:

করোনাকালে বন্ধ হয়ে গিয়েছিল মালদহের মহদিপুর এলাকার ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য সীমান্ত দিয়ে যাতায়াত। পরে সীমান্তে অভিবাসন কেন্দ্র (ইমিগ্রেশন চেকপোস্ট) নতুন করে চালু করা নিয়েও নানান জটিলতা তৈরি হয়। যার জেরে পাসপোর্ট ও ভিসা থাকলেও যাতায়াত বন্ধই ছিল। অবশেষে সেই জটিলতা কাটল। খুলে দেওয়া হল অভিবাসন কেন্দ্র।

বৃহস্পতিবার দুপুরে অভিবাসন কেন্দ্র খুলে দেওয়া হয়। সেই কর্মসূচিতে হাজির ছিলেন বাংলাদেশে ভারতের ডেপুটি হাইকমিশনার মনোজ কুমার, অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরী, মহদিপুর এক্সপোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি প্রসেনজিৎ ঘোষ-সহ বিশিষ্ট জনেরা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অতিমারির আগে মহদিপুরের বাণিজ্য সীমান্ত দিয়ে প্রতি দিন কয়েকশো নাগরিকের যাতায়াত ছিল। বিশেষ করে বাংলাদেশ থেকে প্রতি দিন বহু মানুষ ভারতে আসতেন চিকিৎসার জন্য। করোনার সময়েই সেই যাতায়াত বন্ধ হয়ে যায়। কিছু দিন ধরে ব্যবসায়িক মহলের তৎপরতায় অভিবাসন কেন্দ্র আবার খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। অবশেষে কেন্দ্র সরকারের নির্দেশে নতুন করে চালু তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Immigration System India Bangladeh Border Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE